চট্টগ্রাম রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০

মন মাতানো ঘ্রাণের সুগন্ধি সারাবেলা

২৪ জানুয়ারি, ২০২০ | ৭:১০ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

মন মাতানো ঘ্রাণের সুগন্ধি সারাবেলা

সুগন্ধ নেচে বেড়ায় ফুলের পাপড়ি ছুঁয়ে ছুঁয়ে। এরপর বাতাসের আহবানে তার পরিব্যাপ্তি ঘটে। গায়ে মেখে নিতে ফুলের সৌরভ রয়েছে, এমন সুগন্ধিই নারী-পুরুষদের বেশি টানে! কেনার ক্ষেত্রে সুগন্ধি বোতলের সুদৃশ্যতাও বিবেচনায় রাখে শৌখিন মানুষেরা। বাজারে নতুন আসা শীতের সুগন্ধিগুলো যেন সেসব ফ্যাশন সচেতন মানুষের কথা ভেবেই তৈরি, যারা আলমারিতে সারি সারি করে সুদৃশ্য সুগন্ধি বোতল সাজিয়ে রাখতেও ভালোবাসেন।

প্রকৃতিতে চলা শীতের এ মৌসুমে ছোটখাটো পোশাকের পরিবর্তে আরামদায়ক ভারী পোশাক ও সোয়েটার পরতে হয়। পোশাকের সঙ্গে সঙ্গে শীত আপনাকে সুগন্ধি বেছে নেয়ারও সুযোগ তৈরি করে দেয়। শীতের পোশাকের সঙ্গে আপনি ভারি সুগন্ধি বেছে নিতে পারেন। দীর্ঘক্ষণ স্থায়ী মিষ্টি ফুলের তাজা ঘ্রাণের নতুন এ সুগন্ধিগুলো শীতের সময়েও আপনাকে সতেজ অনুভূতি দেবে।

ফেরেগামো সাইনোরিনা রিবেল:  মান্দারিন কমলা, গোলাপি মরিচ, ফ্রেঙ্গিপানি ইলাং-ইলাং, ভ্যানিলা আইসক্রিম ও নারকেল দুধের সংমিশ্রণে তৈরি হয় ক্ল্যাসিক সুগন্ধের ফেরেগামো সাইনোরিনা রিবেল। উডসি আন্ডারটোনসের সঙ্গে মিষ্টি ফুলের এ পারফিউম আপনি আরামদায়ক কোট ও নরম সোয়েটারের নিচে ব্যবহার করতে পছন্দ করবেন। এটা তীব্র শীতের মধ্যে দীর্ঘক্ষণ স্থায়ী ও সতেজতা তৈরি করবে। ইতালিতে তৈরি এ সুগন্ধির দাম ১১২ ডলার।

বুলগারি স্প্লেনদিদা তুবেরুস মিস্টিক:  শীতকে উপলক্ষ করে পৃথিবীর নানা ভাষায় লেখা হয়েছে প্রচুর রোমান্টিক গদ্য ও পদ্য। শীতের এ মৌসুমে আপনি যদি রোমান্টিক মেজাজে থাকেন, তবে বুলগারি স্প্লেনদিদা তুবেরুস মিস্টিক সুগন্ধি আপনার এ রোমান্টিক মেজাজকে বাড়িয়ে তুলতে এবং দীর্ঘস্থায়ী করতে পারে। স্তরযুক্ত ফর্মুলা এটার ঘ্রাণের গভীরতা পরিবর্তন ছাড়াই রাতজুড়ে আপনাকে মাতিয়ে রাখতে পারে। কালো কিশমিশ, দেভানা গাছ, ভ্যানিলা ও গন্ধরসের মিশ্রিত এ ঘ্রাণের হালকা ধোঁয়াটে এবং প্রচুর আসক্তিযুক্ত বৈশিষ্ট্য রয়েছে। দীর্ঘস্থায়ী এ ঘ্রাণ মাতিয়ে রাখার জন্য যথেষ্ট। পরিমাণ অনুযায়ী বিলাসী এ সুগন্ধির দাম ৫৬ থেকে ১৩৩ ডলার।

চপার্ড হ্যাপি বিগারডিয়া:  কমলা গাছের ফুল থেকে তৈরি নেরোলি, সবুজ মান্দারিন, তেতো কমলা ও ভারতীয় গুল্ম পাচৌলির মিশ্রণ শীতের এক মন মাতানো সুগন্ধির প্রতিশ্রুতি দেয়। আপনি যদি আপনার সুগন্ধিকে সতেজতা ও শক্তিশালীর উৎস হিসেবে আবিষ্কার করতে চান, তবে চপার্ড হ্যাপি বিগারডিয়া আপনার সেরা পছন্দ হতে পারে। সুগন্ধির মনোরম ঘ্রাণ সৃষ্টিতে সাইট্রাস নোটের বৈশিষ্ট্য হ্যাপি বিগারডিয়াকে দীর্ঘস্থায়ী করে তোলে। অভিজাত মানুষের পছন্দের এ সুগন্ধির দাম ১০৭ থেকে ১৫৬ ডলার।

মস্কো মুলের জুলিয়েট হ্যাজ এ গান:  আপনি যদি কখনো পার্টি করার সুযোগ না পেয়ে থাকেন, তবে এ সুগন্ধি আপনার জন্য উপযুক্ত রাশিয়ান ভদকা। আদা বিয়ার ও লেবুর জুসের সঙ্গে তাজা বার্গামোটের মিশ্রণ একটি ভারসাম্যপূর্ণ সুঘ্রাণ তৈরি করে। এ সুগন্ধি আপনাকে ঘ্রাণের অন্য দুনিয়ায় নিয়ে যাবে। অ্যাম্বার ও কস্তুরির ঘ্রাণ সারা রাত ধরে আপনার ত্বকে বজায় থাকে। আপনি যদি কয়েক দিনের জন্য শহরের বাইরে কাজে ব্যয় করার পরিকল্পনা করেন, তবে এটি আপনার সেরা পছন্দ হতে পারে। ঘ্রাণের নেশা লাগানো এ সুগন্ধির দাম ১৩৫ ডলার।

ক্যারোলিনা হেরেরা ব্যাড বয়:  বোল্ড আকারের বোতলে ক্যারোলিনা হেরেরা ব্যাড বয় ব্র্যান্ডের সবচেয়ে বেশি বিক্রীত গুড গার্লের পুরুষ সংস্করণ। কালো মরিচ, বার্গামোট, সিডারউড, তুলসী, মটরশুঁটি ও এম্বারসহ ক্ল্যাসিক প্রাচ্য মসলার মিশ্রণে এ এক মন মাতানো সৌরভ। যেসব পুরুষ বিশ্বের সবচেয়ে ভালো পছন্দ করতে ভালোবাসেন, তাদের দুর্দান্ত পছন্দ হতে পারে ক্যারোলিনা হেরেরা ব্যাড বয়। বৃক্ষময়, মসলাদার, তাজা ও অ্যারোমেটিক সুঘ্রাণ আপনাকে অভিভূত করতে বাধ্য। ক্যারোলিনা হেরেরা ব্যাড বয়ের দাম ২৫ থেকে ৮০ ডলার।

রোজা ড্যানজার:  আপনি যখন আপনার প্রিয়জনকে সুগন্ধি উপহার দিতে চাইবেন, তখন রোজা ড্যানজার আপনার জন্য সেরা নির্বাচন হতে পারে। কারণ আপনার প্রিয়জন অবশ্যই উষ্ণ ও আসক্তিযুক্ত ঘ্রাণ পছন্দ করবেন। রোজা ড্যানজার উপত্যকার ল্যাভেন্ডার, ভায়োলেট ও লিলির সঙ্গে ধোঁয়াটে এবং কাঠের ঘ্রাণ এক মনোরম আসক্তি তৈরি করে। উষ্ণতা ছড়ানো এ সুগন্ধির দাম ৩৭৫ ডলার পর্যন্ত।

গিঞ্চি এল’ইন্টারডিট:  ১৯৯৫ সাল থেকে মূল এল’ইন্টারডিট তৈরি হচ্ছে। নতুন গিঞ্চি এল’ইন্টারডিট সংস্করণটি সাহসী নারীদের জন্য। আপনি যদি জুঁইয়ের ঘ্রাণ পছন্দ করেন, তবে এটার প্রেমে পড়ে যাওয়ার বেশ সম্ভাবনা আছে আপনার। চেরি, নাশপাতি ও বার্গামোটের সুস্বাদু ঘ্রাণ হৃদয়কে নাড়া দিয়ে যায়। গিঞ্চি এল’এন্টারডিটের দাম ৩৭ থেকে ১২৫ ডলার।

কে:  কে ব্র্যান্ড আক্ষরিক অর্থে কিং বা রাজা হিসেবে নিজেকে প্রকাশ করে। এটার প্রতিটি হস্তশিল্পের ক্যাপ ২৪ ক্যারেট স্বর্ণের মুকুট দিয়ে স্টাইলযুক্ত। শুধু বোতলের জন্য কেউ কে ব্র্যান্ডের পারফিউম কিনতে চাইলে তাকে দোষ দেয়ার কিছু নেই। এটা একটি তাজা ও জলজ সুগন্ধি। সাইট্রাস ফল, অ্যারোমেটিক সেজ, ল্যাভেন্ডার ও সিডার কাঠের সংমিশ্রণে মন মাতানো ঘ্রাণ সৃষ্টি করে। এটার দাম ৩ থেকে ১৪২ ডলার পর্যন্ত।

 

 

 

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন
The Post Viewed By: 340 People

সম্পর্কিত পোস্ট