চট্টগ্রাম শুক্রবার, ২৫ জুন, ২০২১

সর্বশেষ:

১৬ জুলাই, ২০২০ | ৪:৫৯ অপরাহ্ণ

বোয়ালখালী সংবাদাদাতা

সিলগালা করে লাখ টাকা জরিমানা

নিউ শেভরনের প্যাডে আগে থেকেই ডাক্তারের স্বাক্ষর!

প্রতারণার নতুন কৌশল অবলম্বন করে নিউ শেভরন ডায়াগনস্টিক সেন্টার নামে ল্যাব চালু করেন প্রতারক আবু নঈম। উপজেলার শাকপুরা চৌমুহনী এলাকায় আজিজ মার্কেটের দ্বিতীয় তলায় ভুয়া ল্যাব খুলে দেদারসে মানুষকে ঠকিয়ে যাচ্ছেন লোক চক্ষুর অন্তরালে। অসহায় চিকিৎসা প্রার্থীর কারও কিছু বুঝে উঠার সাধ্য নাই। বড় বড় ডাক্তার আর ল্যাব টেকনিশিয়ানের সাইন করা প্যাডে রিপোর্ট রোগীর বুঝার কথাও না। আগে থেকেই সব সাইন করা। কাস্টমার আসলেই শুধু সময়ক্ষেপণ করে ধরিয়ে দেয়ার সময়টা নেয়া হয়। তবে চোরের দশ দিন সাধুর একদিন। অবশেষে জালিয়াতি আর প্রতারণা বেশিদিন স্থায়ী হলো না। গতকাল বুধবার ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মোজাম্মেল হক চৌধুরীর হাতে নিউ শেভরণ নামে এ ল্যাবের জালিয়াতি ও প্রতারণা ধরা পড়ে। এসময় প্রতিষ্ঠানটিকে সিলগালা এবং মালিককে এক লাখ টাকা জরিমানা করা হয়।
ম্যাজিস্ট্রেট মো. মোজাম্মেল হক চৌধুরী জানান, ডায়াগনস্টিক সেন্টার নিউ শেভরনকে সিলগালা করে বন্ধ করে দেয়া হয়েছে এবং মালিককে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

তিনি বলেন, উপজেলা নির্বাহী অফিসার আছিয়া খাতুনের নির্দেশে এ অভিযান পরিচালনা করা হয়। এতে দেখা যায় পূর্বেই ডায়াগনস্টিক সেন্টারের প্যাডে ল্যাব টেকনিশিয়ান ও ডাক্তারের স্বাক্ষর রাখা হয়েছে। এতে উপস্থিত কোনো প্রশিক্ষিত ল্যাব টেকনিশিয়ান বা ল্যাব সহকারী পাওয়া যায়নি। ল্যাব পরিচালনার কাগজপত্র পরীক্ষা করে দেখা যায় সকল কাগজই মেয়াদোত্তীর্ণ।
নিউ শেভরনে ম্যাজিস্ট্রেটের অভিযানের পর স্থানীয়দের চোখ কপালে ওঠে। তারা বিশ্বাসই করতে পারছিল না ল্যাবে এ ধরনের প্রতারণা হচ্ছে। ল্যাবের মালিক ও সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়ার দাবি জানান তারা।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 402 People

সম্পর্কিত পোস্ট