চট্টগ্রাম শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০

মেদযুক্ত চর্বিকে বিদায় জানান

৫ জুলাই, ২০২০ | ২:১৯ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

মেদযুক্ত চর্বিকে বিদায় জানান

মেদহীন আকর্ষণীয় পেট কে না চায়! সারাদিনের ব্যস্ততায় ভুল খাদ্যাভ্যাসের কারণে বাড়তে শুরু করে ওজন। জমতে থাকে মেদ। অথচ একটু বুঝে খেলেই কমতে শুরু করবে পেটের এসব মেদ। তাছাড়া নিয়মমাফিক কিছু ব্যায়ামে পেটের চর্বি কমানো যায়।

পেটের চর্বি কমাতে এক গ্লাস হালকা গরম পানিতে লেবু ও একটু লবণ দিয়ে শরবত তৈরি করে প্রতিদিন সকালে খাবেন। সকালে দুই বা তিন কোয়া কাঁচা রসুন খেতে হবে। লেবুর শরবত পান করার পরই এটি খেয়ে নিলে ভালো ফল পাওয়া যাবে। এ পদ্ধতিটি আপনার শরীরের ওজন কমানোর প্রক্রিয়াটি দ্বিগুণ গতিতে করবে।

একই সঙ্গে আপনার শরীরের রক্তসঞ্চালন হবে মসৃণ গতিতে। সকালের নাশতায় অন্য খাবারের পরিমাণটা কমিয়ে সেখানে স্থান করে দিতে হবে ফলের। প্রতিদিন সকালে এক বাটি ফল খেলে পেটে চর্বি জমা থেকে অনেকটা রেহাই পাওয়া যাবে।

পেটের চর্বি থেকে মুক্তি পেতে হলে পানির সঙ্গে করতে হবে বন্ধুত্ব। কেননা পানি আপনার শরীরের পরিপাক ক্ষমতা বাড়িয়ে দেয় এবং শরীর থেকে ক্ষতিকর সব পদার্থ বের করে দিতে সাহায্য করে। সাদা চালের ভাত থেকে দূরে থাকুন। এর পরিবর্তে আটার তৈরি খাবার খেতে হবে। দারুচিনি, আদা, কাঁচামরিচ দিয়ে রান্না করুন আপনার খাবার। এগুলো শরীরের রক্তে শর্করার মাত্রা কমিয়ে রাখতে সহায়তা করে।

এছাড়া, চর্বি কমানোর জন্য সবচেয়ে ভালো উপায় দৌড় বা হাঁটা। এ কাজটি করতে আপনার তেমন কিছু প্রয়োজন নেই। শুধু দরকার একজোড়া কেডস। দৌড় ও হাঁটার মধ্যে সবচেয়ে উপকারী দৌড়ে। এতে বেশি ক্যালরি ক্ষয় হয়। তাই বলে হাঁটাকে কম গুরুত্ব দিলে চলবে না। কারণ উপকারের লড়াইয়ে দৌড় থেকে খুব একটা পিছিয়ে নেই হাঁটা।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 155 People

সম্পর্কিত পোস্ট