চট্টগ্রাম শুক্রবার, ০৩ জুলাই, ২০২০

চট্টগ্রামের বাণিজ্য ও বিনিয়োগ সুবিধা বহির্বিশ্বকে জানাতে হবে

৪ নভেম্বর, ২০১৯ | ১১:২০ অপরাহ্ণ

বিজ্ঞপ্তি

ইপিবি পরিচালককে বিজিএমইএ নেতৃবৃন্দ

চট্টগ্রামের বাণিজ্য ও বিনিয়োগ সুবিধা বহির্বিশ্বকে জানাতে হবে

চট্টগ্রামস্থ রপ্তানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) পরিচালক কংকন চাকমা আজ সোমবার (৪ নভেম্বর) বিজিএমইএ নেতৃবৃন্দের সাথে খুলশীস্থ বিজিএমইএ আঞ্চলিক কার্যালয়ে এক সৌজন্য সাক্ষাতে মিলিত হন।

এ সময় বিজিএমইএ’র প্রথম সহ-সভাপতি মোহাম্মদ আবদুস সালাম বলেন, চট্টগ্রামে ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগ সুবিধার তথ্যাবলী বিদেশে বিভিন্ন ফোরামে যথাযথভাবে উপস্থাপন করার জন্য ইপিবি’র প্রতি আহ্বান জানান। তিনি বলেন, কাস্টমস ও বন্দর সুবিধা থাকায় চট্টগ্রাম থেকে রপ্তানি করলে ২/৩ শতাংশ ব্যয় কম হয়। তৈরি পোশাক রপ্তানি প্রক্রিয়ায় ইপিবি, কাস্টমস্, বন্দরসহ সকল প্রতিষ্ঠানের সহযোগিতার জন্য ধন্যবাদ জানান। বহির্বিশ্বে তৈরি পোশাকসহ অন্যান্য পণ্যের বাজার সৃষ্টি ও রপ্তানি বৃদ্ধিতে ইপিবি কার্যকর ভূমিকা পালন করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

ইপিবি’র পরিচালক কংকন চাকমা বলেন, নানা সীমাবদ্ধতা থাকা স্বত্ত্বেও তার প্রতিষ্ঠান তৈরি পোশাকসহ অন্যান্য রপ্তানি পণ্যের বাজার সৃষ্টিতে কাজ করে যাচ্ছে। রপ্তানিকারকদের প্রয়োজনে সব রকম সুযোগ-সুবিধা নিরলস ভাবে দেয়া হচ্ছে। তিনি বিদেশে পণ্য বাজার সৃষ্টির লক্ষ্যে আন্তর্জাতিক মেলা সমূহে রপ্তানীকারকদের অংশগ্রহণের উপর গুরুত্বারোপ করেন পাশাপাশি সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের তথ্যাবলী ওয়েবসাইটে প্রদানের পরামর্শ দেন।

এতে আরো বক্তব্য রাখেন- বিজিএমইএ’র সহ-সভাপতি এ.এম চৌধুরী সেলিম, পরিচালক এ.এম মাহবুব চৌধুরী, এনামুল আজিজ চৌধুরী। এ সময় উপস্থিত ছিলেন বিজিএমইএ’র পরিচালক মোহাম্মদ মুসা, খন্দকার বেলায়েত হোসেন, মোহাম্মদ আতিক ও প্রাক্তন পরিচালক এবং ইপিবি বিষয়ক স্থায়ী কমিটির চেয়ারম্যান জনাব নাফিদ নবীসহ ইপিবি’র উর্ধতন কর্মকর্তাবৃন্দ।-বিজ্ঞপ্তি

 

 

পূর্বকোণ-রাশেদ

The Post Viewed By: 96 People