চট্টগ্রাম শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০

সর্বশেষ:

সপ্তাহের শেষে দেশের দুই শেয়ার বাজারে সূচকের উত্থান

৫ নভেম্বর, ২০২০ | ১১:৪৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

সপ্তাহের শেষে দেশের দুই শেয়ার বাজারে সূচকের উত্থান

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং চট্টগ্রাম স্টক একচেঞ্জে সপ্তাহের শেষ কার্যদিবসে সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। গতকাল বৃহস্পতিবার লেনদেনের শুরু থেকেই টানা বাড়তে থাকে সূচক। লেনদেন শেষে সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। গতকাল দিন শেষে ডিএসইতে লেনদেন বেড়েছে ১০৮ কোটি ৭ লাখ ৫৭ হাজার টাকা।

দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ৪৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮ হাজার ৫৩৫ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৫৬টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০০টির, কমেছে ১০০টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৬টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ৩৩ কোটি ২১ লাখ ৯৩ হাজার টাকা।

অপরদিকে, দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৯৪২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১২০ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ১৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭২৫ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৫৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২০টির, কমেছে ১৪৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৯২টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ৯২৮ কোটি ৮৫ লাখ ১১ হাজার টাকা।

 

 

পূর্বকোণ/পি-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 83 People

সম্পর্কিত পোস্ট