চট্টগ্রাম শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০

সর্বশেষ:

২১ অক্টোবর, ২০২০ | ১১:৫৯ পূর্বাহ্ণ

সারোয়ার আহমদ

৪ গাড়িসহ ১৪৮ লট পণ্য নিলামে

চারটি বিভিন্ন ব্রান্ডের গাড়িসহ মোট ১৪৮ লট পণ্য নিলামে বিক্রির প্রক্রিয়া শুরু করেছে চট্টগ্রাম কাস্টমস হাউজ কর্তৃপক্ষ। আজ বুধবার থেকে নিলামের ক্যাটালগ ও দরপত্র বিক্রি শুরু হবে। আগামী ২৯ অক্টোবর বৃহস্পতিবার দুপুর আড়াইটায় ঢাকা ও চট্টগ্রামে একযোগে এই নিলাম অনুষ্ঠিত হবে।
নিলামের ১৪৮ লট পণ্যে রয়েছে জাপানের তৈরি ৪টি গাড়ি। এগুলো হলো ২০১৩ মডেলের কালো টয়োটা একোয়া হাইব্রিড গাড়ি, ২০১৩ মডেলের সাদা সুজুকি ফেজার ভ্যান, ২০১৪ মডেলের লাল নিশান এক্স-ট্রেইল ও ২০১২ মডেলের সিলভার কালারের টয়োটা এক্স-ফাইন্ডার।
এসব গাড়ি ছাড়াও নিলামে রয়েছে স্টীল গুডস, গার্মেন্টস এক্সেসরিজ, বিভিন্ন প্রকার কাপড়, কেমিক্যালস, ইলেকট্রনিক্স ও বৈদ্যুতিক সরঞ্জামাদি, পেপার ও পেপার সামগ্রী, হার্ডওয়্যার সামগ্রী, টেক্সটাইলসহ বিভিন্ন মেশিনারিজ, সিরামিক আইটেম, ফ্রুটস, বিভিন্ন প্রকার কোমল পানিয়সহ বিভিন্ন প্রকার মালামাল।
‘যেখানে যে অবস্থায় আছে সে ভিত্তিতে এবং শর্তযুক্ত পণ্যের ক্ষেত্রে শর্ত প্রতিপালন (রীট মামলা নিষ্পত্তিসহ) সাপেক্ষে’ নিলামে এসব পণ্য বিক্রি হবে। আগামী ২৯ অক্টোবর বৃহস্পতিবার দুপুর আড়াইটায় ঢাকা ও চট্টগ্রামে একযোগে এই নিলাম অনুষ্ঠিত হবে। আজ ২১ অক্টোবর বুধবার থেকে ২৮ অক্টোবর অফিস চলাকালীন সময় পর্যন্ত এই নিলামের ক্যাটালগ ও দরপত্র সংগ্রহ করা যাবে। সরকারি নিলাম পরিচালনাকারী প্রতিষ্ঠান মেসার্স কে এম কর্পোরেশন এই নিলাম পরিচালনা করছে। অফিস চলাকালীন মাঝিরঘাটের মেসার্স কে এম কর্পোরেশন অফিস থেকে নির্ধারিত মূল্য পরিশোধ করে ক্যাটালগ ও দরপত্র সংগ্রহ করা যাবে। সেই ক্যাটালগ ও দরপত্র নিলামের দিন অর্থাৎ ২৯ অক্টোবর দুপুর ২টার মধ্যে জমা দেওয়া যাবে। এর ত্রিশ মিনিট পর দুপুর আড়াই টায় নিলাম কার্যক্রম শুরু হবে।
নিলামের দরপত্র জমা দেওয়া যাবে, চট্টগ্রাম কাস্টম হাউসের রাজস্ব কর্মকর্তা (প্রশাসন) এর দপ্তরে, চট্টগ্রাম জেলা প্রশাসকের দপ্তরে ও ঢাকার কাকরাইলে অবস্থিত শুল্ক আবগরী ও ভ্যাট কমিশনারেটের যুগ্ম-কমিশনার (সদর) এর দপ্তরে।
নিলামে অংশগ্রহণ করতে প্রতিষ্ঠানের ক্ষেত্রে দরপত্রের সাথে হালনাগাদ করা ট্রেড লাইসেন্স, ভ্যাট রেজিস্ট্রেশন সনদ, টিন সার্টিফিকেটের কপি দাখিল করতে হবে। এছাড়া ব্যক্তির ক্ষেত্রে জাতীয় পরিচয়পত্রের কপি এবং হালনাগাদ টিন সার্টিফিকেটের কপি অবশ্যই দাখিল করতে হবে। এছাড়া ক্যাটালগে বর্ণিত নিলাম সংক্রান্ত সকল শর্তাদি যথাযথভাবে পালন করতে হবে।

 

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 144 People

সম্পর্কিত পোস্ট