চট্টগ্রাম মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

স্পর্শবিহীন ক্রেডিট কার্ড চালু করছে ব্র্যাক ব্যাংক

১ জুলাই, ২০২০ | ৭:৩২ অপরাহ্ণ

স্পর্শবিহীন ক্রেডিট কার্ড চালু করছে ব্র্যাক ব্যাংক

ক্যাশ লেনদেনে নিরুৎসাহিত করতে গ্রাহকদের স্পর্শবিহীন (কন্ট্যাক্টলেস) ক্রেডিট কার্ড চালু করার ঘোষণা দিয়েছে ব্র্যাক ব্যাংক।

বুধবার (০১ জুলাই) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ব্যাংকটি জানিয়েছে, এ কার্ড নিজের কাছে রেখে পিওএস মেশিন দিয়ে বিল পরিশোধ বা লেনদেন করা যাবে বলে কার্ডহোল্ডাররা এতে অনেকখানি নিরাপদ বোধ করবেন।

কন্ট্যাক্টলেস  ভিসা ক্রেডিট কার্ডগুলোতে (সিগনেচার, প্ল্যাটিনাম, গোল্ড এবং ক্লাসিক) এনএফসি (নিয়ার ফিল্ড কমিউনিকেশন) প্রযুক্তি রয়েছে, যা কন্ট্যাক্টলেস পেমেন্ট টার্মিনালের সঙ্গে যোগাযোগ স্থাপন করে স্বতঃস্ফূর্তভাবে লেনদেন সম্পন্ন করার জন্য প্রয়োজনীয় তথ্যের আদান-প্রদান করে।

এ বিষয়ে ব্যাংকের রিটেইল ব্যাংকিং বিভাগের প্রধান মো. মাহীয়ুল ইসলাম বলেন, আমরা অত্যন্ত আনন্দিত যে আমাদের কার্ডহোল্ডারদের ডিজিটাল লাইফস্টাইলের নতুন স্বাভাবিক অভ্যস্ততার মধ্যে তাদের লেনদেনে কার্যক্ষমতা দিতে পারছি।  আমরা আরও আনন্দিত যে এই মহামারি পরিস্থিতিতে তাদের স্পর্শহীন, নিরাপদ লেনদেনের সুযোগ করে দিতে পেরেছি।

কন্ট্যাক্টলেস কার্ড দিয়ে একজন গ্রাহক একবারে সর্বোচ্চ ৩ হাজার টাকা পর্যন্ত লেনদেন করতে পারবেন।  তবে কার্ডহোল্ডার চাইলে কার্ডটি ডিপ করে বা সোয়াইপ করে এবং তাদের পিন প্রবেশের মাধ্যমে এই কার্ডের মাধ্যমে ৩ হাজার টাকার বেশিও লেনদেন করতে পারবেন।

 

 

পূর্বকোণ/ এস

শেয়ার করুন
The Post Viewed By: 224 People

সম্পর্কিত পোস্ট