চট্টগ্রাম রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০

সৌদি আরবে ২১ জুন শুরু হচ্ছে পর্যটন কার্যক্রম

১৯ জুন, ২০২০ | ১১:২৩ পূর্বাহ্ণ

সৌদি আরব সংবাদদাতা

সৌদি আরবে ২১ জুন শুরু হচ্ছে পর্যটন কার্যক্রম

বৈশ্বিক মহামারী করোনাভাইরাস কারণে সৌদি আরবে প্রায় তিন মাস বন্ধ থাকার পর অবশেষে আগামী ২১ জুন থেকে শুরু হচ্ছে পর্যটন কার্যক্রম। দেশটির পর্যটনমন্ত্রী আহমেদ আল-খাতিব টেলিভিশনে দেওয়া সাক্ষাৎকারে বৃহস্পতিবার এ কথা বলেছেন।

শুক্রবার দেশটির ইংরেজি দৈনিক সৌদি গেজেট সূত্রে এ তথ্য জানা যায়।

এর আগে বুধবার পর্যটন বিষয়ক আরব মন্ত্রী পর্যায়ের কাউন্সিলের জরুরি বৈঠকে সভাপতিত্ব করেছিলেন আল খতিব। ওই বৈঠকে অভ্যন্তরীণ পর্যটন বিষয়ে আলোচনা হয়।

তিনি জানিয়েছেন, বর্তমান পরিস্থিতি ইতিবাচক। সৌদি সরকার গ্রীষ্মকালীন কার্যক্রম উদ্বোধন করতে প্রস্তুত। এই আয়োজন অভ্যন্তরীণ বা দেশীয় পর্যটনকে সহায়তা করবে।

আল-খতিব আরও বলেন, ‘পর্যটন কর্তৃপক্ষের এক গবেষণায় দেখা গেছে, ৮০ শতাংশ সৌদি নাগরিক অভ্যন্তরীণ পর্যটনের সুবিধা নিতে চান। স্বাস্থ্য মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে প্রয়োজনীয় সমন্বয়ের পর আমরা জনগণের জন্য অভ্যন্তরীণ পর্যটন কার্যক্রম শুরু করব।

এদিকে সৌদিআরবে প্রতিদিন হু হু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়ের সর্বশেষ তথ্যমতে, শুক্রবার সকাল পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৪৫ হাজার ৯৯১ জন।এখন পর্যন্ত মারা গেছেন ১ হাজার ১৩৯ জন।এবং সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৯৩ হাজার ৯১৫ জন।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 186 People

সম্পর্কিত পোস্ট