চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

করোনায় ক্ষতিগ্রস্তদের পাশে গ্রামীণফোন-ব্র্যাকের যৌথ উদ্যোগ ‘ডাকছে আমার দেশ’

বিজ্ঞপ্তি

২৪ এপ্রিল, ২০২০ | ১০:১২ অপরাহ্ণ

দেশসেরা গ্রামীণফোন ও ব্র্যাক এগিয়ে এসেছে নভেল করোনাভাইরাসে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে এবং তাদের সহায়তায়। একইসাথে ‘ডাকছে আমার দেশ’ নামের যৌথ উদ্যোগে সবাইকে এ উদ্যোগে সাহায্যের হাত আহ্বান করেছে প্রতিষ্ঠান দুটি। 

আজ শুক্রবার (২৪ এপ্রিল) গ্রামীণফোনের হেড অব কমিউনিকেশনস খায়রুল বাশারের সঞ্চালনায় এক অনলাইন সংবাদ সম্মলনের মাধ্যমে উদ্যোগের ঘোষণা দেয়া হয়। সংবাদ সম্মেলনে সংযুক্ত ছিলেন গ্রামীণফোনের প্রধান নির্বাহী ইয়াসির আজমান, ব্র্যাকের নির্বাহী পরিচালক আসিফ সালেহ, ব্র্যাকের কমিউনিকেশন এন্ড আউটরিচ ডিরেক্টর মৌটুসী কবির ও গ্রামীণফোনের সাসটেইনিবিলিটি প্রজেক্ট লিড এম হাফিজুর রহমান খান।

ব্র্যাকের জরুরি খাদ্য সহায়তা তহবিলে ১৫ কোটি টাকার আর্থিক সহায়তা দান করবে গ্রামীণফোন, যা ব্র্যাককে সহায়তা করবে ক্ষতিগ্রস্ত এক লাখ পরিবারের কাছে সাহায্য পৌঁছাতে। এ উদ্যোগে প্রতি পরিবারকে দেয়া হবে এক হাজার ৫০০ টাকা। যা দিয়ে চার সদস্যের একটি পরিবার অন্তত দুই সপ্তাহের জরুরি খাবার কিনতে পারবে।

গ্রামীণফোনের প্রধান নির্বাহী ইয়াসির আজমান বলেন, ‘গ্রামীণফোন আজ ব্র্যাকের সঙ্গে যুক্ত হয়েছে এক লাখ ক্ষতিগ্রস্ত পরিবারকে সহায়তা করতে। আমি সামর্থ্যবান সবাই ও প্রতিষ্ঠানকে অনুরোধ করবো ‘ডাকছে আমার দেশ’ উদ্যোগ অথবা সরকারি সংস্থাগুলোর নেয়া অন্য উদ্যোগের সঙ্গে যুক্ত হতে। এ সংকটকালে আমরা একসঙ্গে অনেক বেশি সংখ্যক মানুষের কাছে পৌঁছাতে পারবো।’

ব্র্যাকের নির্বাহী পরিচালক আসিফ সালেহ বলেন, ‘এক লাখের বেশি মাঠকর্মী, স্বাস্থ্যকর্মী ও স্বেচ্ছাসেবী নিয়ে ব্র্যাক মাঠপর্যায়ে কাজ করে যাচ্ছে। সক্ষমতা ও প্রয়োজনীয় দক্ষতা বৃদ্ধি, জনস্বাস্থ্য বিষয়ক সচেতনতা বৃদ্ধি, পিপিই সরবরাহ এবং মানুষের প্রয়োজনে জরুরি আর্থিক সহায়তা প্রদানের মাধ্যমে আমরা সরকারকে সহায়তা করে যাচ্ছি।’

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট