চট্টগ্রাম রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০

বাণিজ্যিক এলাকায় ব্যাংক লেনদেনের সময় বাড়ল এক ঘণ্টা
ক্রেডিট কার্ডে সর্বোচ্চ সুদ ২০ শতাংশ

২৩ এপ্রিল, ২০২০ | ৮:৫৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

বাণিজ্যিক এলাকায় ব্যাংক লেনদেনের সময় বাড়ল এক ঘণ্টা

করোনাভাইরাসের সংক্রমণ রোধে লকডাউনের মধ্যেই আগামী সপ্তাহ থেকে এক ঘণ্টা করে বাড়ছে ঢাকা ও চট্টগ্রামের বাণিজ্যিক এলাকার ব্যাংকগুলোতে লেনদেনের সময়। একইসঙ্গে এই দুই এলাকার সব ব্যাংকের সব শাখা খোলা রাখতেও বলা হয়েছে। এ দুই এলাকার জন্য আজ বৃহস্পতিবার (২৩ এপ্রিল) এক সার্কুলারে ব্যাংক লেনদেনের নতুন সময়সূচি ঠিক করে দেয় বাংলাদেশ ব্যাংক।

সব ব্যাংকের প্রধান নির্বাহীদের কাছে পাঠানো ওই সার্কুলারে আরও বলা হয়েছে, দেশের প্রধান দুই বাণিজ্যিক এলাকা রাজধানী ঢাকার মতিঝিল-দিলকুশা এবং চট্টগ্রামের খাতুনগঞ্জ ও আগ্রাবাদ এলাকায় অবস্থিত সব তফসিলি ব্যাংকের শাখাগুলো ২৬ এপ্রিল রবিবার থেকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত প্রতি কার্যদিবসে খোলা থাকবে। তবে এই দুই এলাকার সব শাখায় লেনদেন চলবে সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত। তবে আনুষাঙ্গিক কার্যক্রম সম্পাদনের জন্য বেলা সাড়ে ৩টা পর্যন্ত খোলা থাকবে ব্যাংক।

প্রসঙ্গতঃ গত ২৬ মার্চ লকডাউন শুরুর পর করোনাভাইরাসের ব্যাপক সংক্রমণ ঠেকাতে জরুরি সেবা হিসেবে সীমিত আকারে ব্যাংকের লেনদেন চালু রাখা হয়। প্রথম দফায় সকাল ১০টা থেকে দুপর ১২টা পর্যন্ত ব্যাংক লেনদেনের সময় ঠিক করে দিয়েছিল কেন্দ্রীয় ব্যাংক। এরপর ২ এপ্রিল লেনদেনের সময় এক ঘণ্টা বাড়িয়ে বেলা ১টা পর্যন্ত করা হয়েছিল। কিন্তু কয়েকটি ব্যাংকে কর্মীরা আক্রান্ত হওয়ার পর ৯ এপ্রিল থেকে লেনদেনের সময় কমিয়ে তা বেলা সাড়ে ১২টা পর্যন্ত করা হয়।

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 483 People

সম্পর্কিত পোস্ট