চট্টগ্রাম সোমবার, ২৫ মে, ২০২০

সীমিত আকারে ব্যাংকিং ব্যবস্থা চালু রাখতে ৫ নির্দেশনা

৯ এপ্রিল, ২০২০ | ৪:৩০ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

ব্যাংক লেনদেনের সময় কমে সকাল ১০-১২টা

নভেল করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে চলমান সাধারণ ছুটির সময় দেশের তফসিলি ব্যাংকগুলোর লেনদেন ও খোলা রাখার সময় কমালো কেন্দ্রীয় ব্যাংক।

ব্যাংকের দুই কর্মকর্তার দেহে সংক্রমণ ধরা পড়ার পর বৃহস্পতিবার (৯ এপ্রিল) বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপরভিশন থেকে এ সংক্রান্ত এক সার্কুলার জারি করেছে।

নির্দেশনায় বলা হয়েছে, আগামী ১২ এপ্রিল থেকে দৈনিক ব্যাংকিং লেনদেন এবং লেনদেন পরবর্তী অনুষাঙ্গিক কার্যক্রম সম্পাদনের জন্য সময়সূচি যথাক্রমে সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত এবং দুপুর ২টা পর্যন্ত পুনঃনির্ধারণ করা হলো। এর আগে ২ এপ্রিল নির্দেশনা অনুযায়ী, সাধারণ ছুটির সময় সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত গ্রাহক লেনদেন করতে পারতেন। আর ব্যাংক খোলা থাকত বিকাল ৩টা পর্যন্ত।

এদিকে জরুরি বৈদেশিক লেনদেন করার জন্য নির্দিষ্ট ব্যাংক শাখার লেনদেনের সময়সীমা আধা ঘণ্টা কমিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। দুপুর ২টার পরিবর্তে দুপুর দেড়টা পর্যন্ত চলবে বৈদেশিক শাখার লেনদেন।

সরকার ও স্থানীয় প্রশাসন প্রদত্ত ঘোষণা অনুসারে লকডাউন এলাকা ব্যাংকের শাখা বন্ধ থাকবে। এছাড়া ব্যাংকিং লেনদেনের জন্য খোলা রাখা শাখা ও প্রধান কার্যালয়ে নির্দিষ্ট দূরত্ব (ডব্লিউএইচও এর গাইডলাইন অনুযায়ী) বজায় রাখার বিষয়য়ে নির্দেশনা নিশ্চিত করতে হবে।

পূর্বকোণ/পিআর

The Post Viewed By: 349 People

সম্পর্কিত পোস্ট