চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

চীন ছাড়া সব রুটে ৭ এপ্রিল পর্যন্ত ফ্লাইট বন্ধ

অনলাইন ডেস্ক

২৮ মার্চ, ২০২০ | ৮:৩৯ অপরাহ্ণ

চীন ছাড়া সব আন্তর্জাতিক রুটে চলাচলকারী ফ্লাইট আগামী ৭ এপ্রিল পর্যন্ত বন্ধ ঘোষণা করেছে সিভিল এভিয়েশন (বেবিচক) কর্তৃপক্ষ। তবে স্পেশাল কার্গো ফ্লাইট ও কার্গো ফ্লাইট যথারীতি চলবে। আজ শনিবার বেবিচক-এর জনসংযোগ শাখা থেকে এ তথ্য জানানো হয়।
মহামারী করোনাভাইরাসের কারণে গত ২১ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত ইংল্যান্ড, চীন, হংকং, থাইল্যান্ড ছাড়া সব দেশের সঙ্গে যাত্রীবাহী সব বিমান সংস্থার ফ্লাইট চলাচল বন্ধের ঘোষণা দিয়েছিল বেবিচক। বন্ধের এই সময়সীমা আরও সাত দিন বৃদ্ধি করে ৭ এপ্রিল পর্যন্ত নির্ধারণ করা হয়েছে।
সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, বিমান যাত্রী কমে যাওয়ায় বাংলাদেশ থেকে চীনের সঙ্গে সরাসরি ফ্লাইটও চলছে সীমিতভাবে। গতকাল ইউএস বাংলা এয়ারলাইনস কর্তৃপক্ষ জানান, ২৯ মার্চ থেকে তারা ঢাকা-গুয়াংজু রুটে প্রতি সপ্তাহে রবিবার একটি ফ্লাইট চালাবে। করোনাভাইরাসের আগে এই রুটে সপ্তাহে সাতটি ফ্লাইট চালাতো দেশের এই বেসরকারি বিমান সংস্থাটি। এছাড়া ঢাকা-গুয়াংজু রুটে চীনের প্রতি সপ্তাহে তিনটি ফ্লাইট রয়েছে চায়না সাউদার্ন এয়ারলাইনস। যাত্রীর অভাবে ঢাকা-কুনমিং রুটেও চায়না ইস্টার্ন এয়ারলাইনসের ফ্লাইট বন্ধ রয়েছে।
বিমানের এক শীর্ষ কর্মকর্তা জানান, ফ্লাইট বন্ধ থাকায় চলতি বছরের জানুয়ারি থেকে মার্চ মাস পর্যন্ত বিমানকে প্রায় পৌনে পাঁচশ কোটি টাকার আর্থিক ক্ষতি গুণতে হবে।

 

পূর্বকোণ/ এস

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট