চট্টগ্রাম শনিবার, ০৪ এপ্রিল, ২০২০

সাধারণ ছুটিকালীন ব্যাংক খোলা সকাল ১০টা থেকে ১২টা 1

২৫ মার্চ, ২০২০ | ৯:৩৮ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

সাধারণ ছুটিকালীন ব্যাংক খোলা সকাল ১০টা থেকে ১২টা

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে আগামী ২৯ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত সরকার ঘোষিত সাধারণ ছুটিকালীন সময়ে সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ব্যাংকে আর্থিক লেনদেন করা যাবে। তবে এই সময় ব্যাংকের সব শাখা খোলা থাকবে না। নগদ জমা ও উত্তোলনের জন্য অনলাইন সুবিধা সংবলিত ব্যাংকগুলো গ্রাহকদের লেনদেনের সুবিধা নিশ্চিত করে শাখাগুলোর মধ্যে দূরত্ব বিবেচনা নিয়ে প্রয়োজনীয় সংখ্যক শাখা খোলা রাখবে।

গতকাল কেন্দ্রীয় ব্যাংকের অফসাইট সুপারভিশন বিভাগের উপ-মহাব্যবস্থাপক মোহাম্মদ আমিনুর রহমান চৌধুরী স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি নির্দেশনা দেশের সব তফসিলি ব্যাংকের প্রধান নির্বাহীদের কাছে পাঠানো হয়েছে। – দেশ রূপান্তর

সার্কুলারে বলা হয়েছে, অনলাইন সুবিধাবহির্ভূত ব্যাংকের শাখাগুলো শুধু নগদ জমা ও উত্তোলনের জন্য খোলা থাকবে। শুধু জরুরি বৈদেশিক লেনদেনের জন্য এডি শাখাগুলো খোলা রাখা যাবে। সবক্ষেত্রে দৈনিক ব্যাংকিং লেনদেনের সময়সূচি হবে সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত।

লেনদেন পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম সম্পাদনের জন্য সংশ্লিষ্ট শাখা এবং প্রধান কার্যালয়ের শুধুমাত্র সংশ্লিষ্ট বিভাগ দুপুর ১টা ৩০ মিনিট পর্যন্ত খোলা রাখা যাবে। এক্ষেত্রে মোট জনবলকে দুইভাগে ভাগ করে একদিন পরপর অফিস করবেন। এটিএম ও কার্ডের মাধ্যমে লেনদেন চালু রাখার সুবিধার্থে এটিএম বুথগুলোতে পর্যাপ্ত নোট সরবরাহসহ সার্বক্ষণিক চালু রাখার প্রয়োজনীয় ব্যবস্থা নিশ্চিত করতে হবে।

 

পূর্বকোণ/ এস

The Post Viewed By: 34 People

সম্পর্কিত পোস্ট