চট্টগ্রাম রবিবার, ২৪ জানুয়ারি, ২০২১

২৩ নভেম্বর, ২০২০ | ৪:১৯ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

বিজেপিকে নুসরাতের কড়া আক্রমণ!

‘ভালোবাসা সম্পূর্ণ ব্যক্তিগত। আমি কাকে ভালোবাসব, তা নিয়ে কারও কিছু বলার থাকতে পারে না।’ লাভ জিহাদ নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপিকে এভাবেই কড়া আক্রমণ করলেন টলিউড অভিনেত্রী তথা বসিরহাটের তৃণমূল সাংসদ নুসরাত জাহান।

শনিবার কলকাতায় জগদ্ধাত্রী পূজার উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন নায়িকা। সেখানেই কথাগুলো বলেন নুসরাত। ‘লাভ জিহাদ’ রুখতে আইন আনার প্রসঙ্গে তিনি বলেন, ‘এটা অত্যন্ত দুঃখের বিষয়। লাভ এবং জিহাদ কখনও এক হতে পারে না। বিজেপিকে একটাই পরামর্শ, তারা আগে এটা ভালোভাবে বুঝুক। তাদেরও ভালোবাসতে শেখা উচিত।’

বিজ্ঞাপন

সম্প্রতি বিজেপি শাসিত উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ, কর্নাটক, আসাম সরকার লাভ জিহাদ ঠেকাতে কড়া আইন আনার প্রস্তাব দিয়েছে। সেই প্রস্তাব আইন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পৌঁছেও গেছে। এছাড়া লাভ জিহাদের বিরুদ্ধে সোচ্চার গেরুয়া বাহিনীও। ঠিক এমন সময়ে বিজেপির উদ্দেশে নুসরাতের এই মন্তব্য যথেষ্ট তাৎপর্যপূর্ণ।

এলাহাবাদ হাইকোর্ট সম্প্রতি একটি রায়ে জানিয়েছে, শুধুমাত্র বিয়ের জন্য ধর্ম পরিবর্তন কোনো মতেই গ্রহণযোগ্য নয়। এর পরই লাভ জিহাদের বিরুদ্ধে সরব হয়ে ওঠেন বিজেপির নেতারা। তবে শাসক দলের যুক্তি ও উদ্দেশ্য নিয়ে নুসরাত জাহানের পাশাপাশি প্রশ্ন তুলেছেন বহু কংগ্রেস নেতা। রাজস্থানের মুখ্যমন্ত্রী তথা প্রবীণ কংগ্রেস নেতা অশোক গহলৌত বলেন, ‘ভারতে সাম্প্রদায়িক সদ্ভাব নষ্ট করতে এবং দেশের মধ্যে বিভাজন আনতে ‘লাভ জিহাদ’ শব্দের আমদানি করেছে বিজেপি।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 189 People

সম্পর্কিত পোস্ট