চট্টগ্রাম শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০

সর্বশেষ:

করোনায় মারা গেলেন চলচ্চিত্র প্রযোজক নাসিরউদ্দিন দিলু

৩ নভেম্বর, ২০২০ | ৫:২২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

করোনায় মারা গেলেন চলচ্চিত্র প্রযোজক নাসিরউদ্দিন দিলু

ঢাকাই সিনেমার জনপ্রিয় প্রযোজক ও বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের সাবেক সদস্য নাসির উদ্দিন দিলু আর নেই। রাজধানীর ইউনাইটেড হাসপাতালে আজ মঙ্গলবার (৩ নভেম্বর) সকালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। চিত্রনায়ক ওমর সানী বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, নাসিরউদ্দিন দিলু দীর্ঘদিন ধরেই হার্টসহ বার্ধক্যজনিত নানা অসুখে ভুগছিলেন। গত দু’দিন আগে তার শরীর অনেক খারাপ হলে তাকে ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই তিনি চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার সকাল ১০টার দিকে মৃত্যুবরণ করেন।

তিনি বলেন, দিলু ভাই খুবই ভালো মানুষ, সজ্জন ব্যক্তি ও হাসিখুশি মানুষ ছিলেন। তিনি ১৫-২০টির মতো সফল ও প্রশংসিত সিনেমা প্রযোজনা করেছেন। কোনো অহংকার না রেখে মানুষের সঙ্গে মন খুলে মিশতেন, আড্ডা মারতেন। একজন শিক্ষিত, মার্জিত রুচিশীল গুণী মানুষ দিলু ভাই সেন্সর বোর্ডের সদস্য হিসেবে দায়িত্ব পালন করে তিনি আমাদের সিনেমার মানুষদের গৌরব বাড়িয়েছেন।

নাসিরউদ্দিন দিলু প্রায় ১৫টিরও বেশি চলচ্চিত্র প্রযোজনা করেছেন। তবে আরও উজ্জ্বল ভূমিকা ছিল সংগঠক হিসেবে। দীর্ঘদিন ধরে বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশ সমিতিতে নেতৃত্ব দিয়েছেন। পরপর দুইবার সমিতির সভাপতির দায়িত্বও পালন করেছেন।

সেন্সর বোর্ডের সদস্য হিসেবে কাজ করার পাশাপাশি প্রযোজক এই নেতা চলচ্চিত্রের চলমান দুঃসময়েও পেছন থেকে নিরলসভাবে কাজ করছেন।

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 127 People

সম্পর্কিত পোস্ট