চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

সর্বশেষ:

করোনায় অভিনেতা সাদেক বাচ্চুর মৃত্যু

অনলাইন ডেস্ক

১৪ সেপ্টেম্বর, ২০২০ | ৩:৩৮ অপরাহ্ণ

করোনায় মারা গেলেন জনপ্রিয় অভিনেতা সাদেক বাচ্চু( ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর। আজ সোমবার (১৪ সেপ্টেম্বর) দুপুর ১২টা ৫ মিনিটে মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করেন তিনি।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গত ৬ সেপ্টেম্বর শ্বাসকষ্ট দেখা দিলে এ অভিনেতাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পাশাপাশি তার করোনা উপসর্গও ছিল। ১১ সেপ্টেম্বর তার করোনা রিপোর্ট পজিটিভ আসে।

হাসপাতাল সূত্রে জানা যায়, গত কয়েকদিন ধরেই তার অবস্থার অবনতি হচ্ছিল। দুর্ভাগ্যবশত আজ সোমবার (১৪ সেপ্টম্বর) সকাল থেকে দুবার তার কার্ডিয়াক এরেস্ট হয়। দুপুর ১২টা ৫ মিনিটে তাকে মৃত ঘোষণা করা হয়েছে।

পাঁচ দশকের দীর্ঘ অভিনয় ক্যারিয়ারে তিনি মঞ্চ, বেতার, টিভি ও সিনেমায় বিচরণ করেছেন। নব্বই দশকে এহতেশামের ‘চাঁদনী’ সিনেমায় অভিনয়ের পর জনপ্রিয়তা পান খলনায়ক হিসেবে। এই পরিচয়েই দেশজুড়ে খ্যাতি ছড়িয়ে পড়ে গুণী এই অভিনেতার। এছাড়াও বিভিন্ন চরিত্রে তিনি তার দক্ষতার প্রমাণ দিয়েছেন।

২০১৮ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন তিনি। তার উল্লেখযোগ্য চলচ্চিত্রের মধ্যে রয়েছে- জোর করে ভালোবাসা হয় না (২০১৩), জজ ব্যারিস্টার পুলিশ কমিশনার (২০১৩), জীবন নদীর তীরে (২০১৩), তোমার মাঝে আমি (২০১৩), ঢাকা টু বোম্বে (২০১৩), ভালোবাসা জিন্দাবাদ (২০১৩), এক জবান (২০১০), আমার স্বপ্ন আমার সংসার (২০১০), মন বসে না পড়ার টেবিলে (২০০৯), বধূবরণ (২০০৮), ময়দান (২০০৭), আমার প্রাণের স্বামী (২০০৭), আনন্দ অশ্রু (১৯৯৭), প্রিয়জন (১৯৯৬), সুজন সখি (১৯৯৪)।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট