চট্টগ্রাম মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০

উন্মুক্ত হলো বিনোদনকেন্দ্র

২৩ আগস্ট, ২০২০ | ২:০০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

উন্মুক্ত হলো বিনোদনকেন্দ্র

দীর্ঘ পাঁচ মাস বন্ধ থাকার পর অবশেষে নগরীর বিনোদন কেন্দ্রগুলো দর্শনার্থীর জন্য উন্মুক্ত করা হয়েছে। তবে উন্মুক্তের প্রথম দিন বিনোদন কেন্দ্রগুলোতে দর্শনার্থীর তেমন উপস্থিতি দেখা যায়নি। ফয়’স লেক, স্বাধীনতা পার্ক খোলা থাকলেও বন্ধ ছিল চিড়িয়াখানা, আগ্রাবাদ শিশু পার্কসহ কয়েকটি বিনোদন কেন্দ্র।

গত বুধবার চট্টগ্রাম জেলা প্রশাসক কার্যালয়ে কিছু ‘শর্ত সাপেক্ষে’ গতকাল শনিবার থেকে বিনোদন কেন্দ্র খোলার অনুমতি দেয় চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন।

গতকাল নগরীর বিভিন্ন বিনোদন কেন্দ্র ঘুরে দেখা যায়, ফয়’স লেক, স্বাধীনতা পার্ক খোলা থাকলেও দর্শনাথীদের তেমন উপস্থিতি দেখা যায়নি। অন্যদিকে বৃষ্টি ও জোয়ারের পানি প্রবেশ করে পানি জমে ছিল আগ্রাবাদ শিশু পার্ক এলাকায়। সেখানে পরিষ্কার-পরিচ্ছন্ন কাজ নিয়ে ব্যস্ত ছিল সেখানকার শ্রমিক ও কর্মচারীরা। অন্যদিকে জীবাণুনাশক ও পানি দিয়ে পরিষ্কার করছিল চিড়িয়াখানা। ফলে চিড়িয়াখানায় ঘুরতে আসা দর্শনার্থীদের ফিরে যেতে দেখা যায়।
চিড়িয়াখানার বাইরে ছবি তুলছেন দুই বন্ধু। তাদের সাথে কথা হলে জানান, ‘নগরীর কর্নেলহাট থেকে চিড়িয়াখানায় ঘুরতে আসেন বাপ্পী ও জুয়েল। শনিবার থেকে বিনোদন কেন্দ্র খুলছে, এমন সংবাদ পেয়েই কর্নেলহাট থেকে তারা চিড়িয়াখানায় ঘুরতে আসেন। কিন্তু এসে জানতে পারেন শনিবার চিড়িয়াখানা খুলছে না, রবিবার থেকে খোলা থাকবে। তাই মন খারাপ করে ফিরে যান দুই বন্ধু।

ফয়’স লেকের অপারেশনাল ম্যানেজার মঈন উদ্দীন সাজ্জাদ জানান, সকল প্রকার স্বাস্থ্যবিধি মেনে শনিবার থেকে ফয়’স লেক ও সি ওয়ার্ল্ড দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করা হয়েছে। তবে উন্মুক্তের প্রথম দিন সকাল থেকে বৃষ্টি হওয়াতে তেমন একটা দর্শনার্থী আসেনি। সবমিলে প্রায় ১০০ জনের মত হবে। তবে যারাই আসছে আমরা চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্দেশ মতে সকল প্রকাশ স্বাস্থ্যবিধি ফয়’স লেকে প্রবেশ করাচ্ছি।

আগ্রাবাদ শিশু পার্কের গেমসের পরিচালক মো. জুয়েল জানান, শনিবার থেকে দর্শনার্থীদের জন্য পার্ক উন্মুক্ত থাকার কথা থাকলেও বৃষ্টি ও জোয়ারের পানির কারণে পারা যায়নি। এছাড়াও পার্কে কিছু পরিষ্কার-পরিচ্ছন্নের কাজও চলছে। তবে আজ বরিবার সকাল ১০টা থেকে স্বাস্থ্যবিধি মেনে পার্ক উন্মুক্ত থাকবে।
পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 127 People

সম্পর্কিত পোস্ট