চট্টগ্রাম শুক্রবার, ৩০ জুলাই, ২০২১

সর্বশেষ:

১৯ জুলাই, ২০২০ | ১:৫৩ অপরাহ্ণ

বিনোদন ডেস্ক

মিষ্টি মেয়ে কবরীর জন্মদিন আজ

ষাটের দশকের জনপ্রিয় চিত্রনায়িকা ‘মিষ্টি মেয়ে’ খ্যাত সারাহ বেগম কবরীর আজ (১৯ জুলাই) জন্মদিন। এই প্রযোজক, পরিচালক ও অভিনেত্রী কবরী নামেই তিনি সকলের কাছে সমাধিক পরিচিত।

জন্মদিনের মতো বিশেষ দিনটি এবার করোনার কারণে একেবারে ঘরোয়াভাবে পালন করছেন এই অভিনেত্রী।

সারাহ বেগম কবরী বলেন, ‘রাত ১২টা থেকে শুরু হয় এসএমএসে শুভেচ্ছা আসতে থাকা। এগুলো দেখতে দেখতে রাত পার হয়ে যায়। প্রতিবার বাসায় ফুল নিয়ে হাজির হন অনেকে। এবার করোনার কারণে এটা আর হচ্ছে না। একেবারেই ঘরোয়াভাবে জন্মদিন পালন করছি।’

১৯৫০ সালের ১৯ জুলাই চট্টগ্রাম জেলার বাঁশখালীতে জন্মগ্রহণ করেন অভিনেত্রী কবরী সারোয়ার। তাঁর আসল নাম মিনা পাল। পিতা শ্রীকৃষ্ণ দাস পাল এবং মা শ্রীমতি লাবণ্য প্রভা পাল। ১৯৬৩ সালে মাত্র ১৩ বছর বয়সে নৃত্যশিল্পী হিসেবে মঞ্চে আবির্ভাব কবরীর। ১৯৬৪ সালে সুভাষ দত্তের পরিচালনায় ‘সুতরাং’ সিনেমার নায়িকা হিসেবে অভিনয় জীবনের শুরু সাহারা বেগম কবরীর। এরপর অভিনয় করেছেন ‘হীরামন’, ‘ময়নামতি’, ‘চোরাবালি’, ‘সারেং বৌ’, ‘পারুলের সংসার’, ‘বিনিময়’, ‘আগন্তুক’ সহ জহির রায়হানের তৈরি উর্দু সিনেমা ‘বাহানা’ এবং ভারতের চলচ্চিত্র নির্মাতা ঋত্বিক ঘটকের সিনেমা ‘তিতাস একটি নদীর নাম’সহ অসংখ্য কালজয়ী সিনেমায় অভিনয় করেছেন তিনি।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 529 People

সম্পর্কিত পোস্ট