চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

বিরতির ভেঙে অর্ণব!

২৩ মে, ২০২০ | ১০:৪৪ পূর্বাহ্ণ

সংগীতশিল্পী শায়ান চৌধুরী অর্ণব এখন পশ্চিমবঙ্গের শান্তিনিকেতনে অবস্থান করছেন। করোনাভাইরাসের কারণে সেখানে স্বেচ্ছায় গৃহবন্দি তিনি। তবে একেবারেই যে অলস সময় কাটছে, তা নয়।
বীরভূমের পুলিশদের জন্য গান তৈরি করছিলেন অর্ণব। এরমধ্যে গীতিকবি রাজীব আশরাফ ঢাকা থেকে অনলাইনে একটি কবিতা পাঠিয়েছেন তাকে। পছন্দ হওয়ায় বসে না থেকে সুরারোপ করে ফেললেন। এর শিরোনাম
‘চোরাকাঁটা’। এর মাধ্যমে দীর্ঘ এক বছর বিরতির পর নতুন গান নিয়ে ফিরছেন অর্ণব। এতে তার সঙ্গে বিভিন্ন বাদ্যযন্ত্র বাজিয়েছেন বুনো, সাদ ও ইমরান। প্রত্যেকেই যার যার বাসা থেকে নিজের অংশটুকু বাজিয়েছেন। গানটির মিউজিক ভিডিও নির্মাণ করেছেন আবরার আতহার। লকডাউনের কথা মাথায় রেখে আগের জমে থাকা ফুটেজ ব্যবহার হয়েছে এতে। এছাড়া সংগীতশিল্পীরা সবাই নিজেদের বাসা থেকে ভিডিও ধারণ করে পাঠিয়েছেন।
গীতিকবি রাজীব আশরাফ বলেন, ‘অর্ণব সাধারণত গান পেলেই সুর করতে বসে যায় না। কিন্তু এবার ব্যতিক্রম দেখলাম। হয়তো গৃহবন্দি থাকায় সময় বের করতে
অসুবিধা হয়নি তার। নয়তো আমার লেখাটি তার খুব মনে ধরেছে।’ এবারের ঈদুল ফিতর উপলক্ষে গানচিল থেকে প্রকাশ হবে গানটি। অর্ণবের সঙ্গে রাজীব আশরাফের সম্পর্ক দারুণ। তাদের একসঙ্গে করা বেশ কিছু জনপ্রিয় গান আছে। এ তালিকায় উল্লেখযোগ্য ‘নাম ছিল না’, ‘প্রকৃত জল’, ‘ঘুম’, ‘ধূসর মেঘ’, ‘রোদ বলেছে হবে’, ‘প্রতিধ্বনি’, ‘একটা মেয়ে’, ‘মন খারাপের একটা বিকেল’।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট