চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মে, ২০২০

২৭ বছর পর আবার বাকের ভাইয়ের ‘ফাঁসি’ আজ

৭ মে, ২০২০ | ১:২০ অপরাহ্ণ

বিনোদন ডেস্ক

২৭ বছর পর আবার বাকের ভাইয়ের ‘ফাঁসি’ আজ

১৯৯৩ সালের ২১ সেপ্টেম্বর আদালতের রায়ে ফাঁসি কার্যকর করা হয় বাকের নামে একজন মাস্তানের। তার এই ফাঁসি দেয়ার ঘটনাকে কেন্দ্র করে সারাদেশে তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। বাকের ভাইয়ের ফাঁসি আটকাতে সাধারণ মানুষ ঢাকার রাজপথে মিছিল করে প্রতিবাদ করে। সমসাময়িক পত্রপত্রিকায়ও  এ খবর গুরুত্বের সঙ্গে প্রচার করা হয়। ফাঁসির বিপক্ষে জনমত থাকা সত্ত্বেও চিত্রনাট্য অনুযায়ী বাকের ভাইয়ের ফাঁসি দেওয়া হয়।  বাংলাদেশ টেলিভিশনে প্রচারিত ‘কোথাও কেউ নেই’ ধারাবাহিকের প্রধান চরিত্রে নাম ছিলো বাকের। কালজয়ী সেই চরিত্রে অভিনয় করেছিলেন আসাদুজ্জামান নূর।

করোনাভাইরাসের কবলে ‘ঘরবন্দি’ দর্শকদের একঘেয়েমি কাটাতে ৬ এপ্রিল থেকে নব্বই দশকের নন্দিত ধারাবাহিক নাটক ‘কোথাও কেউ নেই’ আবারো প্রচার শুরু হয়েছে বাংলাদেশ টেলিভিশনে। সবকিছু ঠিক থাকলে আজ বৃহস্পতিবার (৭ মে) রাত ৮টার সংবাদের পর আবারও বিটিভিতে ‘কোথাও কেউ নেই’ এর শেষ পর্বটি প্রচারিত হবে। সেই হিসাবে ২৭ বছর পর আজ আবার বাকের ভাইয়ের ‘ফাঁসি’ হচ্ছে।

উপন্যাসিক হুমায়ূন আহমেদের রচনায় ১৯৯২-৯৩ সালে বাংলাদেশ টেলিভিশনে প্রচারিত এ ধারাবাহিকের নির্দেশনা দেন বরকত উল্লাহ; নাটকের ‘বাকের ভাই’ চরিত্রটি দর্শকদের কাছে এখনও অমলিন।

ধারাবাহিকটিতে আসাদুজ্জামান নূর অভিনয় করেন। এছাড়া আরও অভিনয় করেন মুনা চরিত্রে সুবর্ণা মুস্তফা, বদি চরিত্রে আবদুল কাদের, মজনু চরিত্রে লুৎফর রহমান জর্জ, মতি চরিত্রে মাহফুজ আহমেদ, বকুল চরিত্রে আফসানা মিমি, উকিল চরিত্রে হুমায়ুন ফরিদীসহ আরো অনেকে অভিনয়য় করেন।

পূর্বকোণ/পিআর

The Post Viewed By: 513 People

সম্পর্কিত পোস্ট