চট্টগ্রাম শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

জনপ্রিয় নাটক ‘এইসব দিনরাত্রি’পুনঃপ্রচার করবে বিটিভি

৩ মে, ২০২০ | ৭:০১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

জনপ্রিয় নাটক ‘এইসব দিনরাত্রি’পুনঃপ্রচার করবে বিটিভি

বাংলাদেশ টেলিভিশনের আবারো প্রচার হচ্ছে আশির দশকের নন্দিত ধারাবাহিক নাটক ‘এইসব দিনরাত্রি’। আগামী মঙ্গলবার ( ৫ মে) থেকে প্রতিদিন রাত ৯টা থেকে প্রচার করা হবে বলে জানিয়েছেন  বিটিভির ঢাকা কেন্দ্রের জেনারেল ম্যানেজার (অতিরিক্ত দায়িত্ব) নাসির মাহমুদ।

যদিও জীবনানন্দ দাশের কবিতার পংক্তি থেকে ‘এইসব দিনরাত্রি’ নামটি নেওয়ার কথাও জানিয়েছিলেন হুমায়ন আহমেদ , নাটকটি প্রযোজনা করেন মোস্তাফিজুর রহমান। ১৯৮৫ সালে প্রায় ৯ মাস ধরে বিটিভিতে প্রচারিত এ ধারাবাহিকের প্রতিটি পর্বের জন্য রুদ্ধশ্বাস অপেক্ষায় থাকতেন দর্শকরা; এক মধ্যবিত্ত পরিবারের সুখ-দুঃখ, ভালোবাসার গল্প দর্শকদের মনে এখনও জীবন্ত।

লিউকেমিয়ায় আক্রান্ত টুনির মৃত্যুর দৃশ্য আলোড়ন তোলে দেশজুড়ে; টুনির চরিত্রে অভিনয় করেন নায়ার সুলতানা লোপা। এতে বুলবুল আহমেদ, শিল্পী সরকার অপু, আসাদুজ্জামান নূর, দিলারা জামানসহ আরো অনেকে অভিনয় করেন।

হুমায়ূন আহমেদ লিখেছেন, “এক সন্ধ্যায় একজন ভদ্রলোক আমার বাসায় এসে উপস্থিত। তার মেয়ের এসএসসি পরীক্ষা চলছিল, তাই এইসব দিনরাত্রির একটি পর্ব তাকে দেখতে দেওয়া হয়নি। এখন সেই মেয়ে বলেছে, সে আর পরীক্ষা দেবে না। এখন আমি যদি বুঝিয়ে-শুনিয়ে তাকে রাজি করাতে পারি।”তার আগে বিটিভিতে তিনটি একক নাটক প্রচার হলেও ‘এইসব দিনরাত্রি’ প্রচারের পরই নাট্যকার হিসেবে খ্যাতি পান তিনি। পরবর্তীতে বহুব্রীহি’ ও কোথাও কেউ নেই’-এর মতো নন্দিত ধারাবাহিক দর্শকদের উপহার দিয়েছেন তিনি।

পূর্বকোণ/- আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 335 People

সম্পর্কিত পোস্ট