চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

‘‘অঙ্গনের’’ তিন দশক পূর্তি উৎসব ১১ ও ১২ মার্চ
‘‘অঙ্গনের’’ তিন দশক পূর্তি উৎসব ১১ ও ১২ মার্চ

‘‘অঙ্গনের’’ তিন দশক পূর্তি উৎসব ১১ ও ১২ মার্চ

১০ মার্চ, ২০২০ | ৪:১০ অপরাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্যবাহী সাংস্কৃতিক সংগঠন “অঙ্গন,চবি” আগামী ১১ এবং ১২ই মার্চ দুইদিন ব্যাপী আয়োজন করতে যাচ্ছে তিন দশক পূর্তি উৎসব।
প্রথম দিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের জারুলতলা প্রাঙ্গণে এবং দ্বিতীয় ও সমাপনী দিন চট্টগ্রামের জেলা শিল্পকলা একাডেমী প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে বর্ণাঢ্য এই আয়োজন।

উক্ত অনুষ্ঠানের প্রথম দিনের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থাপন থাকবেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার এবং বিশেষ অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত অধ্যাপক এবং অঙ্গন,চবির প্রতিষ্ঠাকালীন সভাপতি ড. আসলাম ভূঁইয়া।

দ্বিতীয় এবং সমাপনী দিনে প্রধান অতিথি হিসেবে বিশিষ্ট সমাজবিজ্ঞানী ও চট্টগ্রাম প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. অনুপম সেন এবং বিশেষ অতিথি হিসেবে কবি,সাংবাদিক ও প্রাবন্ধিক আবুল মোমেন উপস্থিত থাকবেন।

প্রথম দিনের আয়োজন শুরু হবে বর্নাঢ্য র‌্যালীর মাধ্যমে। দ্বিতীয় দিনের আয়োজন শুরু হবে অঙ্গনের ফ্ল্যাশমব এর সরাসরি প্রদর্শনীর মধ্য দিয়ে। উভয় দিনেই সাংস্কৃতিক পর্বের পরিবেশনায় রয়েছে সংগীত,নৃত্য,আবৃত্তি, ডকুমেন্টারি প্রদর্শন। রয়েছে অঙ্গন,চবির সভাপতি ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. রাহমান নাসির উদ্দিন রচিত হিজড়াদের জীবনযাত্রা নিয়ে নির্মিত নাটক “না-মরদের কাব্য” এবং অঙ্গন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনিয়র সদস্যদের পরিবেশনা।

 
 এছাড়া আরো উপস্থিত থাকবেন কলা ও মানববিদ্যা অনুষদের সাবেক ডিন ড. মোঃ সেকান্দর চৌধুরী,সমাজ বিজ্ঞান অনুষদের সাবেক ডিন জনাব হোসাইন কবির, এবং অঙ্গন,চবির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক জনাব ভাস্কর রঞ্জন সাহা ।

দ্বিতীয় দিনে আরো থাকবেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি মাহবুব আলম,কবি সাংবাদিক ও কথাসাহিত্যিক বিশ্বজিৎ চৌধুরী এবং অঙ্গন,চবির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক জনাব ভাস্কর রঞ্জন সাহা উপস্থিত থাকবেন।

শেয়ার করুন