চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

‘বাকের ভাই’ আসছেন বড় পর্দায়

নিজস্ব প্রতিবেদক

২৭ ফেব্রুয়ারি, ২০২০ | ১০:২৯ অপরাহ্ণ

নব্বই দশকের তুমুল জনপ্রিয়তা পাওয়া অন্যতম সেরা সৃষ্টিকর্ম ছিল হুমায়ূন আহমেদের ‘কোথাও কেউ নেই’ নাটকটি। যার প্রধান চরিত্রটির নাম ছিল ‘বাকের ভাই’। সেই চরিত্রে অভিনয় করে মানুষের মন জয় করে নেন অভিনেতা আসাদুজ্জামান নূর।

নন্দিত কথাসাহিত্যিক সৃষ্ট এই চরিত্রটি ছোট পর্দা থেকে এবার উঠে আসছে বড় পর্দায়। চিত্রপরিচালক ওয়াজেদ আলী সুমন নির্মাণ করতে যাচ্ছেন ‘বাকের ভাই’ নামের একটি সিনেমা। এর কাহিনী লিখছেন আরেক নন্দিত নাট্যকার ও ঔপন্যাসিক মাসুম রেজা।

সম্প্রতি বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতিতে ‘বাকের ভাই’ নামটি নিবন্ধন করার পর সিনেমাটির প্রি-প্রোডাকশনের কাজও শুরু করে দিয়েছেন নির্মাতা। তবে এখনও চূড়ান্ত হয়নি কে হবেন নায়ক-নায়িকা।

পরিচালক ওয়াজেদ আলী সুমন বলেন, একটা ভালো ও মৌলিক গল্পের সিনেমা নির্মাণের পরিকল্পনা অনেকদিন ধরে করছিলাম। সে ভাবনা থেকেই কাজ শুরু করেছি ‘বাকের ভাই’কে নিয়ে।

পুরোপুরি নতুন ও মৌলিক গল্পে তৈরি করা হচ্ছে জানিয়ে চিত্রনাট্যকার মাসুম রেজা বলেন, ‘কোথাও কেউ নেই’র গল্পের কিছুই থাকছে না এই সিনেমায়। তবে বাকের ভাই চরিত্রটির বিশেষ কয়েকটি দিক এতে তুলে ধরা হবে। তাও একেবারে নতুন রূপে। যা একজন ভক্তের দৃষ্টি থেকে পর্দায় দেখানো হবে।

‘বাকের ভাই’র পরিচালক জানান, ‘বাকের ভাই’র শুটিং আগামী মার্চের শেষের দিকে শুরু হওয়ার কথা রয়েছে। এর আগে সম্পন্ন হবে শিল্পী নির্বাচন ও গল্পের কাজ।

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট