চট্টগ্রাম মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০

চলে গেলেন অভিনেতা তাপস পাল

১৮ ফেব্রুয়ারি, ২০২০ | ১১:০৬ পূর্বাহ্ণ

বিনোদন ডেস্ক

চলে গেলেন অভিনেতা তাপস পাল

চলে গেলেন ভারতীয় চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেতা উজ্জ্বল নক্ষত্র তাপস পাল।  মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) ভোরে মুম্বাইয়ের এক বেসরকারি হাসপাতালে শেষনিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬১ বছর। খবর আনন্দবাজার পত্রিকার।

জানা যায়, গত ২৮ জানুয়ারি মেয়ে সোহিনী পালের কাছে মুম্বাইয়ে গিয়েছিলেন অভিনেতা তাপস পাল। কিডনির চিকিৎসার জন্য ১ ফেব্রুয়ারি মার্কিন যুক্তরাষ্ট্রে যাওয়ার কথা ছিল তাপল পালের। কিন্তু বিমান ধরার আগে অসুস্থ হয়ে পড়লে মুম্বাইয়ের বান্দ্রার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছিল অভিনেতাকে। তাঁর মৃত্যুতে শোকের ছায়া নেমে আসে টালিউডে।

তরুণ মজুমদার পরিচালিত ‘দাদার কীর্তি’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে রূপালি পর্দায় অভিষেক হয় এই অভিনেতার। তখন তাঁর বয়স ছিল মাত্র ২২ বছর।

শুধু কী তাই? তাঁর সহজিয়া অভিনয় তাঁকে আরব সাগরেও টেনে নিয়ে গিয়েছিল। ১৯৮৪তে হীরেন নাগের ছবিতে তাঁর বিপরীতে নায়িকা ছিলেন মাধুরী দীক্ষিত। রাখি গুলজারের সঙ্গেও অভিনয় করতে দেখা গিয়েছে তাঁকে। কিন্তু তাপস পাল পুরোদস্তুর বাংলার অভিনেতা। কলকাতায় তরুণ মজুমদারের ডাকে মুম্বই থেকে কলকাতা ফিরে এসে দেবশ্রী রায়ের সঙ্গে অভিনয় করেন ‘ভালবাসা ভালবাসা’ ছবিতে। ১৯৮৫-তে এই ছবি বক্স অফিসে বিপুল সাফল্য এনে দেয়।

২০০৯-এ তৃণমূল কংগ্রেসের টিকিটে কৃষ্ণনগর থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন এই গুণী অভিনেতা। 

 

 

 

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 292 People

সম্পর্কিত পোস্ট