চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

হিমালয়কন্যার দেশে এবারের ‘ইত্যাদি’

২৬ জানুয়ারি, ২০২০ | ১:৪১ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

হিমালয়কন্যার দেশে এবারের ‘ইত্যাদি’

৩১ জানুয়ারি প্রচার করা হবে জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদি। ইত্যাদি’র এবারের পর্ব ধারণ করা হয়েছে হিমালয়কন্যা খ্যাত দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। জনপ্রিয় অনুষ্ঠানটির নির্মাতা হানিফ সংকেত মুক্তিযুদ্ধের গৌরবদীপ্ত এই উপজেলাকেই বেছে নিলেন ভেন্যু হিসেবে। এবারের ইত্যাদিতেও থাকছে নানা চমক।

১৭ জানুয়ারি অনুষ্ঠানটি ধারণ করা হয়। এ উপলক্ষে তেঁতুলিয়া সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের ঐতিহাসিক মাঠে বসানো হয় ম্যাগাজিন অনুষ্ঠানটির মঞ্চ। এ উপলক্ষে গোটা পঞ্চগড়বাসীর আগ্রহের কেন্দ্রবিন্দু ছিল ওই স্কুলমাঠ।

সমতল ভূমিতে চা বাগান, নদী থেকে পাথর উত্তোলন, মুক্তিযুদ্ধের গৌরবগাঁথা এবং পঞ্চগড়ের লোকজ সংস্কৃতি ও প্রাকৃতিক সৌন্দর্যকে উপজীব্য করে মঞ্চ সাজানো হয়। আলোকোজ্জ্বল মঞ্চের সামনে ছিলেন লক্ষাধিক দর্শক।

পঞ্চগড়ের নৃত্যশিল্পীরা ‘ইত্যাদি’তে একটি নৃত্য পরিবেশন করেছেন। পঞ্চগড়ের ইতিহাস ও সংস্কৃতি এবং মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত স্থানগুলোর ওপর তথ্যভিত্তিক প্রতিবেদন রয়েছে এবারের ইত্যাদিতে।

হিমালয়কন্যার দেশে এবারের ‘ইত্যাদি’

নানি-নাতিসহ নিয়মিত পর্ব ছাড়াও রয়েছে বিভিন্ন সমসাময়িক ঘটনা নিয়ে বেশ কিছু সরস নাট্যাংশ। দেশের সবচেয়ে জনপ্রিয় এই ম্যাগাজিন অনুষ্ঠানটি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত।

‘ইত্যাদি’র নতুন পর্বটি বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে ৩১ জানুয়ারি রাত ৮টার বাংলা সংবাদের পর প্রচার হবে। 

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 270 People

সম্পর্কিত পোস্ট