চট্টগ্রাম শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

প্রথাগতভাবে নাচ শেখেননি নোরা ফাতেহি

২৬ জানুয়ারি, ২০২০ | ৪:০৭ পূর্বাহ্ণ

প্রথাগতভাবে নাচ শেখেননি নোরা ফাতেহি

ভারতের বাইরে থেকে এসে যারা বলিউডে দাপিয়ে কাজ করছেন, তাদের মধ্যে নোরা ফাতেহি অন্যতম। তার নাচের ছন্দে মুগ্ধ বলিউড। অথচ নোরা কোনোদিন নাচের প্রথাগত প্রশিক্ষণই নেননি। তার সবটাই শেখা ইউটিউব থেকে। খবর আনন্দবাজারের।

নোরার বাবা মা আদতে মরক্কোর মানুষ। তবে তারা দীর্ঘদিন কানাডায় বাস করছেন। সে দেশের কুইবেক প্রদেশে নোরার জন্ম ১৯৯২ সালের ৬ ফেব্রুয়ারি। তার মা ভারতীয় বংশোদ্ভূত। ফলে ভারতীয়-আরবি-কানাডিয়ান সংস্কৃতির মিশেলে নোরা এবং তাঁর ভাই ওমরের বড় হয়ে ওঠা।

কানাডার কুইবেক ফরাসিপ্রধান অঞ্চল। ফলে ইংরেজি, আরবি এবং হিন্দির পাশাপাশি ফরাসি ভাষাতেও অনায়াসে কথা বলতে পারেন নোরা। এখনও পর্যন্ত হিন্দি ছবিতে নোরাকে মূলত বিশেষ চরিত্রে দেখা গিয়েছে। বিভিন্ন রকমের নাচে পারদর্শিতাই তার সাফল্যের তুরুপের তাস। প্রথম ছবি ‘রোরস: টাইগার্স অব দ্য সুন্দরবনস’ মুক্তি পায় ২০১৪ সালে।

আইটেম গানে এরই মধ্যে বাজিমাত করেছেন নোরা। এর মধ্যে উল্লেখযোগ্য হল ‘বাহুবলী: দ্য বিগিনিং’, ‘কিক টু’, ‘শের’, ‘লোফার’, ‘সত্যমেব জয়তে’, ‘স্ত্রী’, ‘ভারত’, ‘বাটলা হাউজ’ এবং সদ্য মুক্তি পাওয়া স্ট্রিট ড্যান্সার। নোরার জীবনে নাচই প্রধান নেশা। যে কোনও ধরনের নাচ দেখে তার স্টেপ আয়ত্ত করাই তার লক্ষ্য। যতই কঠিন হোক না কেন, নোরার অধ্যবসায় হার মানে না।

শেয়ার করুন
The Post Viewed By: 119 People

সম্পর্কিত পোস্ট