চট্টগ্রাম মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

কুয়েত হিফজুল কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধি হাফেজ তাকরিম

অনলাইন ডেস্ক

২৪ জানুয়ারি, ২০২০ | ৬:০৯ অপরাহ্ণ

কুয়েত আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতা- ২০২০ এ বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন কিশোর হাফেজ সালেহ আহমদ তাকরিম। তিনি মিরপুরের হরিরামপুরে অবস্থিত মারকাযু ফয়জিল কুরআন আল ইসলামী ঢাকার ছাত্র।

ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশের অধীনে বাছাই পরীক্ষায় অংশ নিয়ে তিনি কাতার যাওয়ার টিকিট লাভ করেন। জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে অনুষ্ঠিত বাছাইপর্বের পরীক্ষায় দেশের শীর্ষস্থানীয় মাদরাসার শিক্ষার্থীরা অংশ নেন। সেখান থেকে চূড়ান্ত বাছাইয়ের জন্য ৪ জনকে নির্বাচন করা হয়।

নির্বাচিত চারজনের দু’জনই মারকাযু ফয়জিল কুরআন আল ইসলামী ঢাকার ছাত্র। তন্মধ্যে প্রথম স্থান অধিকারী হাফেজ সালেহ আহমদ তাকরিম কোরআনে কারিম হিফজ করে এখন শুনাচ্ছেন। অন্যজন হাফেজ ফজলে রাব্বি। তিনি হিফজ শেষ করে কিতাব বিভাগে পড়ছেন। হাফেজ ফজলে রাব্বি ২০১৯ সালে মিসরে অনুষ্ঠিত আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন।

২০১৪ সালের শেষের দিকে যাত্রা শুরু করে মারকাযু ফয়জিল কুরআন আল ইসলামী ঢাকা। প্রতিষ্ঠার পর থেকে অত্যন্ত সুনামের সঙ্গে প্রতিষ্ঠানটি পরিচালিত হচ্ছে। এ পর্যন্ত প্রায় ৩০ জন ছাত্র ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশের তত্ত্বাবধানে আয়োজিত বিভিন্ন আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় অংশ নিয়ে বাছাইপর্বে উত্তীর্ণ হয়ে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেছেন।

 

পূর্বকোণ/টিএফ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট