চট্টগ্রাম বুধবার, ২৭ মে, ২০২০

ওমানের সুলতান কাবুসের কবর জিয়ারত চট্টগ্রাম সমিতির

২০ জানুয়ারি, ২০২০ | ২:০০ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

ওমানের সুলতান কাবুসের কবর জিয়ারত চট্টগ্রাম সমিতির

আরব বিশ্বের জনপ্রিয় শাসক ওমানের প্রয়াত সুলতান কাবুস বিন সাঈদ আল সাঈদের কবর জিয়ারত করেছেন চট্টগ্রাম সমিতি ওমানের সদস্যরা। শুক্রবার জুমার নামাজের পর রাজধানী মাস্কাটের গালাতে সুলতান কাবুসের কবরস্থানে গিয়ে তারা প্রয়াত সুলতান কাবুস বিন সাইদ আল সাঈদের কবর জিয়ারত করেন।

চট্টগ্রাম সমিতি ওমানের সভাপতি মোহাম্মদ ইয়াছিন চৌধুরী সিআইপির সভাপতিত্বে এসময় প্রয়াত সুলতান কাবুসের আত্মার মাগফেরাত কামনায় কোরআন তেলোয়াত, অজিফা পাঠ, তাসবিহ-তাহলিলসহ দোয়া কামনা করা হয়। এসময় ওমানের নতুন সুলতান হাইথাম বিন তারেক আল সাইদের জন্যও দোয়া করা হয়।

এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম সমিতি ওমানের সভাপতি মোহাম্মদ ইয়াছিন চৌধুরী, জাহাঙ্গীর চৌধুরী, জবলুল আনোয়ার বাদল, এম এম আমিন চৌধুরী, সৈয়দ জাহাঙ্গীর আলম, নুরুল ইসলাম নুরু, শাহাবুদ্দিন, ইঞ্জিনিয়ার আশরাফুর রহমান সিআইপি, জামাল চৌধুরী, মোহাম্মদ রিয়াদ, রফিকুল আলম সহ কার্যকরী কমিটির সকল সদস্য ও সাধারণ সদস্যবৃন্দ।

উল্লেখ্য, গত ১১ জানুয়ারি ক্যানসারসহ নানা বার্ধক্যজনিত রোগে ওমানের সুলতান কাবুস বিন সাঈদ আল সাঈদ মৃত্যুবরণ করেন। ১৯৪০ সালের ১৮ নভেম্বর তিনি ওমানের সালালাহতে জন্মগ্রহণ করেন। ওমানের এই সুলতান চার দশকের বেশি সময় ধরে দেশ শাসন করেছেন। দেশটির জনগণের কাছে তিনি বেশ জনপ্রিয় ছিলেন। একটি রক্তপাতহীন সফল অভ্যুত্থানে পিতাকে ক্ষমতাচ্যুত করে কাবুস ১৯৭০ সালের ২৩ জুলাই ক্ষমতা দখল করেন।

পূর্বকোণ/পিআর

The Post Viewed By: 617 People

সম্পর্কিত পোস্ট