চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০৩ ডিসেম্বর, ২০২০

সর্বশেষ:

৯ নভেম্বর, ২০২০ | ১২:২৪ অপরাহ্ণ

সৌদি সংবাদদাতা

নবনির্বাচিত বাইডেনকে অভিনন্দন জানাল সৌদি সরকার

যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নিতে যাচ্ছেন ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন। তিনি বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে বিশাল ব্যবধানে পরাজিত করেছেন। গার্ডিয়ানের প্রতিবেদন অনুযায়ী, প্রেসিডেন্ট নির্বাচনে জো বাইডেনের প্রাপ্ত ইলেকটোরাল ভোটের সংখ্যা ২৯০ আর রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের প্রাপ্ত ভোটের সংখ্যা ২১৪।

বাইডেন ট্রাম্পকে হারিয়ে দিয়েছেন, এমন খবর প্রকাশ হতেই বিভিন্ন দেশের রাষ্ট্রনেতারা তাকে অভিনন্দন জানাতে শুরু করেন। তবে বেশ কিছু দেশ আবার এক্ষেত্রে নীরব ভূমিকা পালন করেছে।

ট্রাম্পের বেশ কিছু ঘনিষ্ঠ মিত্র দেশ যেমন যেমন ইসরায়েলের প্রেসিডেন্ট বেনজামিন নেতানিয়াহু, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, ফিলিপাইনের প্রেসিডেন্ট রোদ্রিগো দুতের্তে বাইডেনকে স্বাগত জানিয়েছেন। এছাড়া জার্মানি, ফ্রান্স, স্পেনের পক্ষ থেকেও তাকে স্বাগত জানানো হয়েছে।

তবে ব্রাজিল, তুরস্ক, চীন, মেক্সিকো তাকে এখনও অভিনন্দন না জানালেও দীর্ঘ সময় অপেক্ষার পর সৌদির পক্ষ থেকে তাকে শুভেচ্ছা জানানো হয়েছে।
সৌদি প্রেস এজেন্সি জানিয়েছে, রবিবার রাতে প্রেসিডেন্ট হিসেবে জো বাইডেন এবং ভাইস প্রেসিডেন্ট হিসেবে কমলা হ্যারিসের জয়ের খবরে উষ্ণ অভিনন্দন জানিয়েছেন বাদশাহ সালমান এবং তার ছেলে ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান।

পূর্বকোণ/কামাল-এএ

শেয়ার করুন
The Post Viewed By: 108 People

সম্পর্কিত পোস্ট