চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

বাংলাদেশ থেকে কুয়েতের ফ্লাইট চালুর আহবান পররাষ্ট্র মন্ত্রীর

কুয়েত প্রতিনিধি

৬ অক্টোবর, ২০২০ | ১২:৪১ অপরাহ্ণ

বাংলাদেশ হতে কুয়েতের ফ্লাইট চালু ও দেশে ছুটিতে গিয়ে আটকে পড়া প্রবাসীদের ফিরিয়ে আনার আহবান জানিয়েছেন পররাষ্ট্র মন্ত্রী ড.এ.কে আব্দুল মোমেন (এম পি)।

সোমবার ৫ অক্টোবর সকালে আমীরী দেওয়ানিয়ায় কুয়েতের নতুন আমীর ও পররাষ্ট্র মন্ত্রীর সাথে সাক্ষাৎ শেষে ঐদিন দুপুরে বাংলাদেশ দূতাবাসে প্রবাসীদের সাথে মত বিনিময় কালে একথা বলেন মন্ত্রী।

কুয়েতের নতুন আমীর ও কুয়েতের পররাষ্ট্র মন্ত্রীকে বাংলাদেশের সাথে কুয়েতের ফ্লাইট চালু করতে ছুটিতে আটকে থাকা প্রবাসীদের কষ্টের কথা তুলে ধরণে। এছাড়া ও বাংলাদেশে বিনিযোগ এবং ব্যবসায় প্রতিষ্ঠান স্থাপন করতে ভৌগলিক বিভিন্ন সুযোগ সুবিধা কথা তুলে ধরেন এবং বাংলাদেশ থেকে দক্ষ নার্স, ডাক্তার, ও প্রকৌশলী নিয়ে আসার অনুরোধ করেন পররাষ্ট্র মন্ত্রী আব্দুল মোমেন। কুয়েত প্রবেশে নিষিদ্ধ দেশের সাথে ফ্লাইট চালুর বিষয়ে দুই দিন পর বৈঠকে সিদ্ধান্ত নিবে বলে জানান কুয়েতের পররাষ্ট্র মন্ত্রী ড.আহমদ নাসের।

প্রবাসীদের বিভিন্ন সমস্যা ও প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আপনাদের যেকোন সমস্যা লিখিত অভিযোগ দিবেন আমরা ব্যবস্থা নিবো। সরকার প্রবাসীদের ১০ বছর মেয়াদী ই-পাসপোর্ট ও জাতীয় পরিচয়পত্র দেওয়া কার্যক্রম শুরু করেছে। এছাড়াও প্রবাসীদের জন্য বর্তমান সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপ সুযোগ সুবিধার কথা বলেন এবং ধাপে ধাপে প্রত্যেক দেশে এই সেবা কার্যক্রম দ্রুত শুরু কথা জানান মন্ত্রী।

রবিবার ৪ অক্টোবর দুই দিনের সফরে কুয়েতের নতুন আমীর শেখ নওয়াফকে অভিনন্দন জানাতে এবং সাবেক আমীর শেখ সাবাহর মৃত্যুতে শোক বার্তা ও সমবেদনা জানাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ বার্তা নিয়ে কুয়েতে আসেন পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ও পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, পরিচালক মন্ত্রীর দপ্তর এমদাদুল ইসলাম চৌধুরী।

প্রবাসীদের সাথে মত বিনিমিয় কালে আরও উপস্থিত ছিলেন, কুয়েতে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আশিকুজ্জামান, ডিফেন্স এর্টাসি মোহাম্মদ আবু নাসের, দুতালয় প্রধান ও প্রথম সচিব নিয়াজ মুর্শেদ,কাউন্সিলর পাসপোর্ট ও ভিসা সচিব জহিরুল ইসলাম খান, দ্বিতীয় সচিব হাসান মনিরুল মহিউদ্দিন প্রমুখ।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন