চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

বান্ধবীকে হত্যার দায়ে মৃত্যুদণ্ডের মুখোমুখি বাংলাদেশি

অনলাইন ডেস্ক

১৬ সেপ্টেম্বর, ২০২০ | ২:১৮ অপরাহ্ণ

ইন্দোনেশিয়ান বান্ধবীকে হত্যার দায়ে হাইকোর্টের শুনানিতে ‘বাধ্যতামূলক মৃত্যুদণ্ডের’ মুখে পড়েছেন বাংলাদেশি প্রবাসী আহমেদ সেলিম (৩১)।
আজ বুধবার (১৬ সেপ্টেম্বর) দেশটির প্রভাবশালী গণমাধ্যম দ্য স্ট্রেইট টাইমস প্রতিবেদন থেকে এসব তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়েছে, ২০১৮ সালের ৩০ ডিসেম্বর সেলিম নুরহিদায়তি ওয়ার্টনো সুরতা (৩৪) নামের আরেক প্রবাসী গৃহকর্মীকে হোটেলে ডেকে খুন করেন। তাকে ইচ্ছাকৃত খুন করা হয় কেননা সেদিন হোটেলে সেলিম একটি দড়ি নিয়ে গিয়েছিলেন।

২০১২ সালের মে মাসে ওয়ার্টনো সুরতার সাথে সেলিমের সম্পর্ক হয়। তখন থেকে প্রতি মাসের রবিবার দুজনে একসঙ্গে থাকতেন।
এদিকে, ২০১৮ সালের অক্টোবরে ওই নারী ফেসবুকে আরেক বাংলাদেশির সঙ্গে বন্ধুত্ব করেন। তার সঙ্গেও একটি হোটেলে শারীরিক সম্পর্ক করেন।

সেলিম তার বান্ধবীর সাথে অন্য ছেলের সম্পর্কের কথা জানতে পারেন। তাদের মধ্যে এ নিয়ে ঝগড়া হয়। এরপর সেলিমের সঙ্গে দেখা করতে আসলে কথা কাটাকাটির এক পর্যায়ে হোটেলে বসেই মুখে বালিশচাপা দিয়ে ওয়ার্টনো সুরতাকে মেরে ফেলেন। ওই দিন রাত সোয়া দশটার দিকে তার লাশ উদ্ধার করে পুলিশ। পরদিন সকালে গ্রেপ্তার হন সেলিম।

আদালতে সেলিম খুনের দায় স্বীকার করে জানান, তার বান্ধবীর প্ররোচনায় তিনি এই কাজ করতে বাধ্য হন। কারণ অন্য পুরুষের সঙ্গে সম্পর্কে জড়িয়ে তার বান্ধবী তাকে বলেন, ‘আমি আরেকজনকে পেয়েছি, যে তোমার থেকে বিছানায় ভালো। অর্থকড়িও বেশি। যদি বিশ্বাস না করো, তাহলে সামনের সপ্তাহে ভিডিও পাঠাব। ’

আজ বুধবার (১৬ সেপ্টেম্বর) মামলাটির শুনানি হওয়ার কথা।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট