চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০৩ ডিসেম্বর, ২০২০

১০ সেপ্টেম্বর, ২০২০ | ৪:২৬ অপরাহ্ণ

কুয়েত সংবাদদাতা

কুয়েতে ছুটিতে থাকা শ্রমিকদের সমস্যা নিয়ে কাজ করছে দূতাবাস

কুয়েতে নিযুক্ত রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আশিকুজ্জামান বাংলাদেশির বিভিন্ন ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সংবাদকর্মীদের সঙ্গে মত বিনিময় করেন। বুধবার (৯ সেপ্টেম্বর) দুপুরে দেশটির মিসিলায় বাংলাদেশ দূতাবাসে এই মতবিনিময় সভার আয়োজন করা হয়।
এসময় প্রবাসী সাংবাদিকরা বর্তমান পরিস্থিতিতে কুয়েতে অবস্থানরত শ্রমিকদের ও ছুটিতে থাকা প্রবাসীদের সমস্যার কথা তুলে ধরেন। মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, আর টিভি ও দৈনিক নয়া দিগন্তের কুয়েত প্রতিনিধি জালাল উদ্দিন, বাংলা টিভির কুয়েত প্রতিনিধি আ হ জুবেদ, সময় টিভির কুয়েত প্রতিনিধি শরীফ মিজান, মাই টিভির কুয়েত প্রতিনিধি আল আমিন রানা, একাত্তর টিভি ও দৈনিক পূর্বকোণ কুয়েত প্রতিনিধি সাদেক রিপন, ডিবিসির কুয়েত প্রতিনিধি মো. হেবজু, জয়যাত্রা টিভির কুয়েত প্রতিনিধি নাসরিন আক্তার মৌসুমী, কুয়েত পেইজ ফর বাংলাদেশির এডমিন মোহাম্মদ সাইফুল ইসলাম, আই এম এফরে সভাপতি আব্দুর রউফ মাওলা ও আজকের সূর্য্যদয়ের কুয়েত প্রতিনিধি মাহমুদুর রহমানসহ প্রমুখ।
রাষ্ট্রদূত মোহাম্মদ আশিকুজ্জামান বলেন, ছুটিতে আটকে পড়া প্রবাসীদের কুয়েতে ফেরা ও আকামার ব্যাপারে কোম্পানি গুলোর সাথে যোগাযোগ করে ২০ সেপ্টেম্বরের মধ্যে প্রতিবেদন দিতে বলেছি। ইতোমধ্যে আমরা কার্যক্রম শুরু করেছি। এছাড়াও আমরা একটি ওয়েব সাইট তৈরি করবো সেখানে দেশে থাকা প্রবাসী তাদের কোম্পানির নামসহ বিস্তারিত তথ্য দিয়ে ডাটা এন্ট্রি করলে তাহলে আমাদের কতজন প্রবাসী দেশে আছে? কার আকামা শেষ? বাংলাদেশ থেকে ফ্লাইটের ব্যাপারে কথা বলবো সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সঙ্গে।
এছাড়াও তিনি আরও বলেন, এখানে থাকা প্রবাসীদের সমস্যা জানতে কোম্পানিগুলোর বেরাকে গিয়ে তথ্য সংগ্রহ করবো কার কি সমস্যা ও শ্রমিক হয়রানি ও কারো বিরুদ্ধে ভিসার বিক্রির জালিয়াতির অভিযোগ আসলে কঠোর ব্যবস্থা গ্রহণ করবো। বিগত দিনের ভুল থেকে শিক্ষা নিয়ে আমরা এগিয়ে যেতে মিডিয়াকর্মীরাসহ সবার সহযোগিতা চাই । এখানে প্রবাসে পরিবারের আর্থিক সচ্ছলতার জন্য হাড় ভাঙ্গা পরিশ্রম করি। এমন কিছু করবো না যাতে দেশের সুনাম নষ্ট হয়। যে যাই করি না কেন দিন শেষে আমাদের একটাই পরিচয় আমরা বাংলাদেশি।

পূর্বকোণ/সাদেক-এএ

শেয়ার করুন
The Post Viewed By: 327 People

সম্পর্কিত পোস্ট