চট্টগ্রাম শুক্রবার, ১৪ আগস্ট, ২০২০

সর্বশেষ:

দান করলে কমে না আল্লাহ আরও বাড়িয়ে দেন

১২ জুলাই, ২০২০ | ১১:৩৫ অপরাহ্ণ

কুয়েত সংবাদদাতা

দান করলে কমে না আল্লাহ আরও বাড়িয়ে দেন

পুরো বিশ্বে মহামারী করোনার থাবায় অচল অবস্থায় সৃষ্টি হয়েছে। তেমনি কুয়েতেও কর্ম হারিয়ে অর্থ কষ্ট ও খাদ্য সংকটে পড়ে প্রবাসীরা। প্রবাসীদের এমন বিপদের সময়ে কুয়েতের বিভিন্ন চ্যারিটি সংস্থা ও রিলিফ ফান্ড থেকে সহযোগিতা করা হয়েছে।

কুয়েতি মহিলা নাগরিক উম্মে ইশা মানবতার সেবায় ও কল্যাণে কাজ করার লক্ষ্যে ২০১৪ সালে প্রতিষ্ঠা করেন হিউম্যানিটারিয়ান রিলিফ সোস্যাইটি সংগঠন। যে সংগঠনের স্লোগান হল উই অল লাভ ইউ (আমরা সবাই তোমায় ভালোবাসি)। সংগঠনটির কুয়েতের দুস্থ অসহায় মানুষের সহযোগিতা ও কল্যাণে কাজ করে যাচ্ছে। দেশে যেকোন জরুরী মুহুর্তে সরকারের সঙ্গে কাজ করে থাকেন সংগঠনটি।

করোনাকালীন সময়ে ও রমজান মাসে প্রায় ১৫ হাজার প্রবাসীকে তৈরি খাবার বিতরণ করেছে কুয়েতের বিভিন্ন অঞ্চলের প্রবাসীদের মাঝে। এছাড়াও এক হাজারেরও বেশি প্রবাসীদের ত্রাণ সহায়তা দেওয়া হয়েছে। তৈরি খাবার ও ত্রাণ বিতরণের কাজের সার্বিক সহযোগিতায় কাজ করেন বাংলাদেশি কয়েকজন যুবক তাদের মধ্যে একজন ইমারন খাঁন বলেন, কুয়েতে মাহবুল্লাহ, জিলিব আল সুয়েখ, ফাহাহিল,সোলবিয়াসহ বাংলাদেশি অধ্যুষিত এলাকার অসহায় দুস্থ প্রবাসীদের মাঝে খাবার বিতরণ করেছি। আমার ম্যাডাম বাংলাদেশিদের প্রতি যথেষ্ঠ আন্তরিক। বাংলাদেশিদের সমস্যার কথা জানালে উনি স্বাধ্যমত সহযোগিতা করেন্।

হিউম্যানিটারিয়ান রিলিফ সোস্যাইটি প্রতিষ্ঠাতা কুয়েতি নাগরিক উম্মে ইশা বলেন, আমি যেই সহযোগিতা করি আমি মনে করি সেটা যথেষ্ঠ না। রিজিকের মালিক আল্লাহ, মহান আল্লাহ বলেছেন তোমরা দুস্থ ও অসহায়দের দান করো। কুয়েতি, বাঙালি, হিন্দু সবাই সমান, সবাই মানুষ। সকল মুসলমান একে অন্যের ভাই।

পূর্বকোণ/পিআর

The Post Viewed By: 247 People

সম্পর্কিত পোস্ট