চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

সৌদির উষ্মা ইরানের ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র

সৌদিতে ফের ইকামার মেয়াদ তিন মাস বাড়ানোর ঘোষণা

কামাল পারভেজ অভি, সৌদিআরব

৫ জুলাই, ২০২০ | ৯:৫৪ অপরাহ্ণ

মধ্যপ্রাচ্যের সৌদিআরবে বসবাসরত প্রবাসী বাংলাদেশিসহ অন্যান্য দেশের অভিবাসীদের জন্য আবারও বিনামূল্যে ইকামার (বসবাসের অনুমতি) মেয়াদ তিনমাস বাড়ানোর নির্দেশ দিয়েছেন সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সৌদ। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাতে রবিবার এ তথ্য জানিয়েছে ইংরেজি দৈনিক সৌদি গেজেট।

প্রবাসীসহ সৌদিতে প্রবেশ-বহির্গমনের নিষেধাজ্ঞা চলাকালীন যেসব পর্যটকের ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে, তাদেরও ইকামার মেয়াদ কোনও ধরনের খরচ ছাড়াই তিনমাস বাড়ানো হবে। আবার ফাইনাল এক্সিট ভিসার পাশপাশি দেশটিতে অবস্থানরত যেসব প্রবাসীর জন্য এক্সিট ও রিএন্ট্রি ভিসা ইস্যু করা হয়েছিল, কিন্তু লকডাউনের সময় তারা সেটি ব্যবহার করতে পারেননি, তারাও বিনামূল্যে তিনমাসের ইকামা সুবিধা পাবেন। এক্সিট ও রিএন্ট্রি ভিসা নিয়ে দেশটির বাইরে যাওয়া সেসব প্রবাসী লকডাউনের কারণে সময়মতো ফিরতে পারছেন না তারাও সৌদি বাদশাহর নির্দেশে এ ইকামা সুবিধা পাবেন।

সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, করোনাভাইরাস সংকটে ব্যবসা-বাণিজ্য ও অর্থনৈতিক ক্ষয়ক্ষতি প্রশমনে সরকারের নেয়া চলমান প্রক্রিয়ার অংশ হিসেবেই বিনামূল্যে ইকামা সুবিধা দেয়ার নির্দেশ দিয়েছেন বাদশাহ সালমান।

 

পূর্বকোণ/ অভি- এস

শেয়ার করুন