চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

জেদ্দায় পুনরায় কারফিউ সময় বাড়াল
জেদ্দায় পুনরায় কারফিউ সময় বাড়াল

জেদ্দায় পুনরায় কারফিউ সময় বাড়াল

,সৌদিআরব প্রতিনিধি

৬ জুন, ২০২০ | ১:৩০ অপরাহ্ণ

সৌদিআরবের পশ্চিমাঞ্চল জেদ্দায় আজ শনিবার ৬ মে থেকে আগামী ২০ মে পর্যন্ত স্থানীয় সময় বিকেল ৩টা থেকে ভোর ৬টা পর্যন্ত কারফিউ বলবত করা হয়েছে। আগামী ২০ জুন পর্যন্ত এ কারফিউ অব্যাহত থাকবে। প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাব দিন দিন বেড়ে যাওয়ায় গতকাল শুক্রবার বিকেলে সউদী স্বরাষ্ট্র ও স্বাস্থ্য মন্ত্রণালয় এক সার্কুলারে এ নির্দেশনা জারি করেছে। শুক্রবার রাতে রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাসের একটি সূত্র এতথ্য জানিয়েছে। এ নির্দেশনায় জেদ্দা অঞ্চলে বসবাসকারী প্রায় দু’লাখ বাংলাদেশি কর্মী পুনরায় ঘরবন্দির আওতায় পড়তে যাচ্ছে।
সউদী স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশনায় বলা হয়, পরিস্থিতি পর্যবেক্ষণ করে কারফিউ চলাকালে কতিপয় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এতে কারফিউ চলাকালে কোনো ঘুরাফেরা করা যাবে না, মসজিদে নামাজ আদায় বন্ধ থাকবে, সরকারি বেসরকারি অফিস আদালতে কাজের জন্য উপস্থিত হওয়া যাবে না, হোটেল ক্যাফেতে অভ্যন্তরীণ সার্ভিস দেয়া বন্ধ থাকবে, এক সাথে পাঁচ জনের বেশি লোক জমায়েত হওয়া যাবে না, কারফিউ এর সময়ের বাইরে অন্য সময়ে শহর থেকে বের হওয়া এবং প্রবেশ করা যাবে। ইতিপূর্বে বিশেষ পারমিশন দেয়া প্রতিষ্ঠান বা পেশার লোকজন মুভমেন্ট করতে পারবে । এছাড়া সউদীর অন্যান্য শহরের মহামারীর পরিস্থিতি বিবেচনা করে নতুন নির্দেশনা দেয়া হবে।
উল্লেখ্য, এর আগে গত ৩১ মে থেকে ৫ জুন পর্যন্ত কারফিউ কিছুটা শিথিল করা হয়েছিল।
সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়ের সবশেষ তথ্যমতে,শনিবার সকাল পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯৫ হাজার ৭৪৮ জন।আর সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৭০ হাজার ৬১৬ জন। সউদীতে এ যাবত ৬৪২ জন মারা গেছে।এর মধ্যে দেশটিতে করোনায় মৃত প্রবাসী বাংলাদেশির সংখ্যা দাঁড়িয়েছে ২২৫ জনে।
পূর্বকোণ/ কামাল পারভেজ- এ এ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট