চট্টগ্রাম বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০

নিউইয়র্কে করোনায় আরো ৬ বাংলাদেশির মৃত্যু

২২ এপ্রিল, ২০২০ | ১২:০১ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

নিউইয়র্কে করোনায় আরো ৬ বাংলাদেশির মৃত্যু

নিউইয়র্কে করোনায় আক্রান্ত হয়ে মঙ্গলবার আরো ৬ বাংলাদেশির মৃত্যু হয়েছে। দেশটির বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তাঁরা।

হাসপাতাল কর্তৃপক্ষ ও মৃত দুই প্রবাসীর (আলিয়া রাজ্জাক এবং আহমেদ কবীরউদ্দিন) স্বজনদের উদ্ধৃতি দিয়ে বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন বাংলাদেশ সোসাইটির ভারপ্রাপ্ত সভাপতি আব্দুর রহিম হাওলাদার এবং সেক্রেটারি রুহুল আমিন সিদ্দিকী।  অন্যদিকে, সিটি স্বাস্থ্য দপ্তরের উদ্ধৃতি দিয়ে অন্যদের তথ্য নিশ্চিত করেছেন তাদের স্বজনেরা । এ নিয়ে যুক্তরাষ্ট্রে ১৬৬ বাংলাদেশির নিশ্চিত মৃত্যু সংবাদ পাওয়া গেল।

প্রাপ্ত তথ্য অনুযায়ী, সিটির উডসাইডের বাসিন্দা এবং মাদারীপুর জেলার সন্তান আহমেদ কবীরউদ্দিন (৫৫) ২১ এপ্রিল সাবওয়েতে মারা যান। অপরদিকে, টাঙ্গাইলের সন্তান আলিয়া রাজ্জাক (৬০) মারা গেছেন ম্যানহাটানের একটি হাসপাতালে। টাঙ্গাইলের সন্তান এবং কুইন্সের রিচমন্ডহীল এলাকায় বসবাসরত সফি হায়দার খান (৫৪) কুইন্সের একটি হাসপাতালে ইন্তেকাল করেন। গাজীপুরের সন্তান এবং লং আইল্যান্ডের অধিবাসী মোহাম্মদ ইসলাম বাবুল (৫৮) করোনার সাথে দীর্ঘ যুদ্ধের পর ২১ এপ্রিল মারা যান। ব্রুকলীনের বাসিন্দা এবং নোয়াখালীর কোম্পানীগঞ্জের রামপুরের সন্তান সিরাজুল ইসলাম প্রকাশ সিরাজ সারেং (৭০) মায়মনিডেস হাসপাতালে শেষ নি:শ্বাস ত্যাগ করেছেন। বিয়ানিবাজারের আঙ্গারজুরের সন্তান এবং জ্যামাইকায় বসবাসরত প্রবীণ সমাজকর্মী আব্দুস সালাম খান (৭৫) লং আইল্যান্ডের নর্থশোর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

এদিকে, মঙ্গলবার নিউইয়র্ক স্টেটে আরো ৪৮১ জনের মৃত্যু হয়েছে। আগের দিনের চেয়ে তা ৩ জন বেশি হলেও হাসপাতালে ভর্তি এবং আইসিইউতে কমেছে রোগীর সংখ্যা। মঙ্গলবার রাত সাড়ে ১১টা পর্যন্ত যুক্তরাষ্ট্রে মারা গেছে মোট ৪৫২৯৭ জন। আক্রান্তদের মধ্যে আরোগ্য লাভ করেছেন ৭৫ হাজার ৫০ জন। মোট আক্রান্তের সংখ্যা ৮ লাখ ২৪ হাজার ৬৯৮। 

 

 

 

 

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন
  • 205
    Shares
The Post Viewed By: 711 People

সম্পর্কিত পোস্ট