চট্টগ্রাম মঙ্গলবার, ২৬ মে, ২০২০

সর্বশেষ:

করোনায় কুয়েতে প্রথম চট্টগ্রাম প্রবাসীর মৃত্যু

১৯ এপ্রিল, ২০২০ | ১০:৫৫ পূর্বাহ্ণ

 সাদেক রিপন, কুয়েত সংবাদদাতা

করোনায় কুয়েতে প্রথম চট্টগ্রাম প্রবাসীর মৃত্যু

কুয়েতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম বাংলাদেশি চট্টগ্রামের আব্দুল আউয়াল বেলাল (৬৮) নামে এক প্রবাসী মৃত্যু হয়েছে। শনিবার (১৮ এপ্রিল) স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে দেশটি জাতীয় দৈনিক আরব টাইমস এক বাংলাদেশির মৃত্যুর খবর নিশ্চিত করে। নিহতের দেশের বাড়ি চট্টগ্রাম জেলার সন্দীপ। তিনি উপজেলার সারিগেইট ইউনিয়নের ৭ নম্বর ওয়াডের দর্জি বাড়ির বাসিন্দা।নিহত কুয়েত প্রবাসীর দুই ছেলে আব্দুল ওয়াজেদ জুয়েল ও আব্দুর রব মাসুদ দুই মেয়ে।

নিহতের সন্তান আব্দুল ওয়াজেদ জুয়েল জানান, প্রায় দুই যুগ আগে কুয়েতে আসেন তার পিতা।কুয়েত সিটির মুরগাবে সোনালী বাকালা নামে নিজস্ব ব্যবসায় প্রতিষ্ঠান রয়েছে। তার রুমের একজনের করোনা পজেটিভ শনাক্ত হয়।৭ এপ্রিল তার কাশি ও থাইরয়েড সমস্যা ছিল সেটা বেড়ে যাওয়ায় আমীরি হাসপাতালে ভর্তি হন। সেখানে পরীক্ষায় করোনা পজেটিভ শনাক্ত হওয়ায় তাঁকে জাবের আল আহমেদি হাসপাতালে স্থানান্তরিত করা হয়। ধীরে ধীরে অবস্থার অবনতি হলে ১২ এপ্রিল আইসিইউতে রাখা হয়।

তিনি আরো বলেন, উভয় দেশের সরকারিভাবে নিষেধাজ্ঞা থাকার কারণে আজ দুপুরে জানাযা শেষে কুয়েতে দাফন করার প্রক্রিয়া চলছে।

বর্তমানে সর্বশেষ তথ্য মতে কুয়েতে ১৩৪ জন বাংলাদেশি করোনা আক্রান্ত সনাক্ত করা হয়েছে। এনিয়ে দেশটিতে মোট মৃতের সংখ্যা ৬ জন, তাদের মধ্যে একজন ভারতীয়, ৩ জন কুয়েতি, একজন ইরানী, এবং একজন বাংলাদেশি।

 

 

 

 

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

The Post Viewed By: 973 People

সম্পর্কিত পোস্ট