চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মে, ২০২০

সর্বশেষ:

কুয়েতে অসহায় প্রবাসীদের পাশে মিরসরাই সমিতি

১৭ এপ্রিল, ২০২০ | ১১:০৭ অপরাহ্ণ

কুয়েত প্রতিনিধি

কুয়েতে অসহায় প্রবাসীদের পাশে মিরসরাই সমিতি

পুরো বিশ্বে চলমান মহামারি করোনাভাইরাসের প্রভাবে দেখা দিয়েছে অর্থনৈতিক মন্দাভাব। করোনার প্রভাব পড়েছে সর্বক্ষেত্রে, ধনী-গরীব সর্বমহলে। কর্মহীন হয়ে করোনা থেকে বাঁচতে ঘরে থাকতে গিয়ে খাদ্য সংকট ও আর্থিক সংকটে অসহায় ও মানবেতন জীবনযাপন করেছে প্রবাসী। কুয়েতে জিলিব আল সুয়েক হাসাবিয়া লকডাউন এলাকায় মিরসরাই উপজেলার অসহায় প্রবাসীদের খাদ্য সহায়তা দিয়ে যাচ্ছে মিরসরাই সমিতি কুয়েত।

মিরসরাই সমিতির সভাপতি রহিম উদ্দিন ভুঁইয়া ও সাধারণ সম্পাদক পৃষ্টপোষক মোহাম্মদ শাকিল, অন্যান্য সদস্যদের মধ্যে সাইফউদ্দিন, নাজিম উদ্দিন,বেলায়েত হোসেন, মোঃ রাসেল,মুরর্শেদ,সাদেক রিপন প্রমুখ লকডাউনে থাকা প্রবাসীদের প্রতিনিয়ত খোঁজ খবর রাখছেন। তাদের প্রয়োজনীয় নিত্যপণ্য সরবরাহ করছেন।

সমিতির সভাপতি রহিম উদ্দিন ভূঁইয়া বলেন, দেশে অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখেন প্রবাসী কর্ষ্টাজিত অর্থ। তাদের আয়ে সচল থাকে দেশে অর্থনৈতিক চাকা। করোনার কারণে আজ সেই প্রবাসীরা খাদ্য ও অর্থ সংকটে অচল হয়ে মানবেতন জীবনযাপন করছে।

সাধারণ সম্পাদক মোহাম্মদ কামাল হোসেন বলেন, প্রত্যেক প্রবাসীর আয়ের উপর তার পরিবার চলে আজ সেই প্রবাসীরা সংকটময় পরিস্থিতিতে পড়ে লজ্জায় কারো কাছে চাইতে পারছে না। এই সংকটময় পরিস্থিতিতে তাদের পাশে পাশে থাকতে পেরে খুব ভালো লাগছে। প্রবাসীরা বাঁচলে বাঁচার স্বপ্ন দেখবে তার পরিবার। এই মূহুর্তে প্রবাসী সামাজিক ও রাজনৈকি সংগঠনকে এগিয়ে আসা দরকার তাহতে প্রবাসীদের কষ্ট অনেকটা লাঘব করা সম্ভব।

পূর্বকোণ/সাদেক-আরপি

The Post Viewed By: 267 People

সম্পর্কিত পোস্ট