চট্টগ্রাম মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

কুয়েতে অবৈধ অভিবাসীদের জন্য চালু হল আরো দুটি সেবা কেন্দ্র

৫ এপ্রিল, ২০২০ | ৪:১২ অপরাহ্ণ

সাদেক রিপন, কুয়েত প্রতিনিধি

কুয়েতে অবৈধ অভিবাসীদের জন্য চালু হল আরো দুটি সেবা কেন্দ্র

কুয়েতের অবৈধ অভিবাসীদের নিজ দেশে যাওয়ার সুবিধার্থে দেশটির জেলিব আল শুয়েখে আরো দুটি নতুন অফিস চালু করা হয়েছে। মন্ত্রী পরিষদের এক বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী আজ রবিবার (৫ এপ্রিল) থেকে কার্যক্রম চলবে বলে জানায় দেশটির জাতীয় ইংরেজি দৈনিক কুয়েত টাইমস।

নারীদের জন্য রুফাইদা আল আসলামিয়া মহিলা প্রাথমিক বিদ্যালয়, ব্লক-৪, রোড নং-২০০, এবং পুরুষদের জন্য নাইম বিন মাসউদ প্রাথমিক বিদ্যালয় ব্লক- নং ৪, রোড নং -২৫০। এছাড়াও ফরওয়ানিয়া একালার দুইটি স্কুলে এই কার্যক্রম ও সেবা প্রদান করা হচ্ছে। পুরুষদের জন্য আল মুথানা প্রাথমিক বিদ্যালয় (বালক) ব্লক-১ রোড নাম্বার-১২২। নারীদের জন্য ফরওয়ানিয়া প্রাথমিক বিদ্যালয় (মেয়ে) ব্লক -১, রোড নাম্বার- ৭৬।প্রতিদিন সকাল ৮ টা থেকে শুরু হয়ে দুপুর ২ টা পর্যন্ত সপ্তাহে ৭ দিন খোলা থাকবে। যে সকল কাগজপত্র সঙ্গে নিতে হবে তা হল; মূল পাসপোর্ট যদি থাকে অথবা পাসপোর্ট ফটোকপি, ৩ কপি পাসপোর্ট সাইজ ছবি বেকগ্রাউন্ড নীল অথবা কুয়েতের সিভিল আইডি বা সিভিল আইডির ফটোকপি অথবা বাংলাদেশের জাতীয় পরিচয় পত্র বা ফটোকপি । সরাসরি নিদিষ্ট সময়ে নির্দিষ্ট স্থানে যোগাযোগ করতে হবে। অবৈধ অভিবাসীদেরকে বিমান টিকেট তথা যাবতীয় খরচ কুয়েত সরকার বহন করবে। দেশে যাওয়া পর্যন্ত যে কয়দিন সময় লাগে সেকয়দিন তাদের নির্ধারিত স্থানে থাকতে হবে সে ক্ষেত্রে থাকা ও খাওয়া কুয়েত সরকার বহন করবে।তাই যাওয়ার সময় প্রয়োজনীয় কাগজপত্র ও প্রয়োজনীয় মালামাল কাপড় চোপড় ব্যাগ সঙ্গে করে নিয়ে যেতে হবে।

১ এপ্রিল থেকে ৩০ এপ্রিল পর্যন্ত এই সময়ের মধ্যে দেশটিতে অবৈধ অভিবাসীরা কোন প্রকার জেল অথবা জরিমানা প্রদান করা ছাড়া দেশে যেতে পারবে।।বাংলাদেশি অবৈধ অভিবাসীদের জন্য আগামী ১৬ এপ্রিল হতে ২০ এপ্রিল এর মধ্যে নিদিষ্টি সময়ে যোগাযোগ করতে বলা হয়েছে। যে সকল অবৈধ অভিবাসীরা সাধারণ ক্ষমার সময়ে কুয়েত ত্যাগ করবেন তারা নতুন ভিসা নিয়ে পুণরায় কুয়েতে প্রবেশ করতে পারবে । এর মধ্যে কারো নামে যদি কুয়েত ত্যাগের নিষেধাজ্ঞা থাকে অথবা ফৌজদারি মামলা থাকে তারা এই সুবিধা গ্রহন করতে পারবে না বা সাধারণ ক্ষমার আওয়তায় আসবে না।

 

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন
The Post Viewed By: 322 People

সম্পর্কিত পোস্ট