চট্টগ্রাম রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০

কুয়েতে মুজিববর্ষ ও জাতীয় শিশু দিবস উদযাপন

১৮ মার্চ, ২০২০ | ১২:০৪ অপরাহ্ণ

সাদেক রিপন, কুয়েত সংবাদদাতা

কুয়েতে মুজিববর্ষ ও জাতীয় শিশু দিবস উদযাপন

‘মুজিববর্ষে কূটনীতি প্রগতি ও সম্প্রীতি’ এই স্লোগানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন করেছে কুয়েত দূতাবাস। মঙ্গলবার (১৭ মার্চ) সকাল ১০ টায় কুয়েতের মিসিলায় রাষ্ট্রদূত এস এম আবুল কালামের সভাপতিত্বে ও কাউন্সিলর দূতালয় প্রধান মোহাম্মদ আনিসুজ্জামানের সঞ্চালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভার শুরুতে দূতাবাসের কল্যাণ সহকারী ফরিদ হোসেন কুরআন তেলাওয়াত করেন। পরে জাতির জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন দূতাবাস কর্মকর্তারা।

সভায় রাষ্ট্রপতির বাণী পাঠ করেন ডিফেন্স এট্যাসি বিগ্রেডিয়ার জেনারেল মো. আবু নাসের, প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন কাউন্সির পাসপোর্ট ও ভিসা সচিব জহিরুল ইসলাম খাঁন। পররাষ্ট্রমন্ত্রী বাণী পাঠ করে দূতাবাসের দ্বিতীয় সচিব নিয়াজ মুর্শেদ খাঁন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী বাণী পাঠ করেন সোনালী ব্যাংক কর্মকর্তা মো. জাকির হোসেন মজুমদার। দিবসের উপর আলোচনা সভায় সমাপনী বক্তব্য রাখেন রাষ্ট্রদূত এস এম আবুল কালাম। বক্তব্যে বাংলাদেশের জন্য জাতির জনকের অবদান ও ত্যাগ ও তাঁর বিভিন্ন দিক সম্পর্কে তুলে ধরেন তিনি।

তিনি আরো বলেন, বর্তমান সময়ে পুরো বিশ্বের যে মহামারী করোনা ভাইরাস আক্রান্ত হচ্ছে। এ সম্পর্কে প্রবাসীরা যাতে সর্তকতার সাথে চলাফেরা করেন, পরিস্কার পরিচ্ছন্ন থাকেন। জরুরী প্রয়োজন ছাড়া বাহিরে চলাফেরা না করেন। এছাড়াও দূতাবাস ও কুয়েত সরকারের নিদের্শনা সমূহ মেনে চলতে বিশেষ ভাবে অনুরোধ করে। এ সময় আরো উপস্থিত ছিলেন; কুয়েত বাংলাদেশ বিমানের কান্ট্রি ম্যানেজার মো. হাফিজুল ইসলামসহ দূতাবাসের অন্যান্য কর্মকর্তাবৃন্দ ও কুয়েতের ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সংবাদকর্মীরা। সবশেষে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে কেক কাটার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন
The Post Viewed By: 222 People

সম্পর্কিত পোস্ট