চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০১ অক্টোবর, ২০২০

করোনাভাইরাস : কুয়েত দূতাবাসের আসন্ন অনুষ্ঠানসমূহ স্থগিত

৪ মার্চ, ২০২০ | ৪:৩২ অপরাহ্ণ

কুয়েত প্রতিনিধি

করোনাভাইরাস : কুয়েত দূতাবাসের আসন্ন অনুষ্ঠানসমূহ স্থগিত

 

বিশ্বব্যাপী করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে। প্রাণঘাতী এই রোগ প্রতিদিন নতুন নতুন দেশে ছড়িয়ে পড়ছে। বিশেষ করে চীনসহ আশপাশের দেশগুলো আক্রান্তের খবর আতঙ্ক সৃষ্টি করেছে।

প্রাণঘাতী করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে কুয়েত সরকার সব ধরনের অনুষ্ঠান, সভা-সেমিনার সাময়িকভাবে নিষিদ্ধ ঘোষণা করেছে। এ প্রেক্ষিতে আসন্ন বাংলাদেশের জাতীয় দিবসসমূহ, ঐতিহাসিক ৭ মার্চ, ১৭ ই মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিবস ও জাতীয় শিশু দিবস, ২৫ মার্চ গণহত্যা দিবস, ২৬ মার্চ স্বাধীনতা ও জাতীয় দিবস ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর রাষ্ট্রীয় অনুষ্ঠানসমূহ আপাতত উদযাপন করা সম্ভব হচ্ছে না। গতকাল মঙ্গলবার (৩ মার্চ) বাংলাদেশ দূতাবাসের কাউন্সিলর ও দূতালয় প্রধান মোহাম্মদ আনিসুজ্জামান স্বাক্ষরিত এক বিবৃতিতে এই তথ্য নিশ্চিত করেছে।

মোহাম্মদ আনিসুজ্জামান ওই বিবৃতিতে বলেন, কুয়েত সরকার করোনাভাইরাসের কারণে যেকোন সভা-সেমিনার সাময়িক বন্ধ ঘোষণা করেছে। তাই পরবর্তীতে পরিস্থিতি স্বাভাবিক হলে উপরোক্ত রাষ্ট্রীয় অনুষ্ঠানসমূহ আনুষ্ঠানিকভাবে উদযাপন করবে কুয়েত দূতাবাস।

তিনি আরো বলেন, করোনাভাইরাস নতুন একটি সংক্রমণ ছোয়াঁচে রোগ তাই প্রবাসীদের প্রয়োজন ছাড়া বাহিরে বের না হওয়া এবং বাহিরে বের হলে মাস্ক ব্যবহার করা, পরিস্কার-পরিচ্ছন্ন ও সরকারি দিকনিদের্শনাসমূহ মেনে চলতে বিশেষভাবে অনুরোধও জানান কুয়েতের বাংলাদেশ দূতাবাসের প্রধান এই কর্মকর্তা।

 

 

 

পূর্বকোণ/সাদেক-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 264 People

সম্পর্কিত পোস্ট