চট্টগ্রাম শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

সৌদিতে করোনাভাইরাস: আক্রান্তদের মেডিকেল টেস্ট সম্পন্ন

৪ মার্চ, ২০২০ | ১২:৫১ অপরাহ্ণ

কামাল পারভেজ অভি,সৌদি সংবাদদাতা

সৌদিতে করোনাভাইরাস: আক্রান্তদের মেডিকেল টেস্ট সম্পন্ন

সৌদি আরবে করোনাভাইরাসে আক্রান্ত হওয়া ব্যক্তি বর্তমানে সুস্থ আছেন। সম্পূর্ণ সুস্থ না হয়ে ওঠা পর্যন্ত তাকে সকলের সংস্পর্শ থেকে দূরে রাখা হবে। ইতোমধ্যেই সৌদি সরকার করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে আসা ৭০ জন ব্যক্তির মেডিকেল টেস্ট সম্পন্ন করেছে।

এক সংবাদ সম্মেলনে সৌদি আরবের সাস্থ্য মন্ত্রনালয়ের মুখপাত্র ড. মুহম্মদ আল-আবদুলালি জানান, করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তির চারপাশের মানুষজন এবং তার সংস্পর্শে আসা সকলের তথা মোট ৭০ জন মানুষের মেডিকেল টেস্ট করা হয়েছে এবং এই টেস্টের রিপোর্ট কয়েক ঘন্টার মধ্যে প্রকাশ করা হবে। তিনি জনগনকে উদ্বিগ্ন না হবার অনুরোধ করে জানান, স্বাস্থ্য মন্ত্রণালয় সবদিকে লক্ষ্য রাখছে করোনাভাইরাস প্রতিরোধ করার জন্য। এছাড়াও যদি কেউ করোনাভাইরাসে আক্রান্ত হয়, তবে সেই সংবাদ এবং রোগীদের শারিরীক অবস্থা ও বিস্তারিত সম্পূর্ণ স্বচ্ছতার সঙ্গে সাধারণ জনগনকে জানিয়ে দেয়া হবে। তিনি আরো জানান, করোনাভাইরাস মোকাবেলায় এবং এর ছড়ানো থামাতে সারাদেশে ১ হাজার ৪শ কোয়ারান্টাইন রুম রেডি রাখা হয়েছে, যাতে করে যেকোন প্রান্তে কোন করোনভাইরাসে আক্রান্তের সংবাদ আসলেই তাকে এ সকল রুমে রেখে সকলের থেকে আলাদা রাখা যায়। এছাড়াও বর্তমানে সৌদি আরব জুড়ে ৭১৩ টি এয়ার আইসোলেশন রুম তৈরি করা হচ্ছে, যার কাজ ২০২১ সালের মধ্যে শেষ হবে।

সোমবার (২ মার্চ) সৌদি আরব একজন সৌদি নাগরিকের করোনাভাইরাসে আক্রান্ত হবার খবর প্রকাশ করে। আক্রান্ত ব্যক্তি কিছুদিন আগেই শুরুতে ইরান, ও তারপর বাহরাইন গিয়েছিলেন।

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন
The Post Viewed By: 243 People

সম্পর্কিত পোস্ট