চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

সিঙ্গাপুরে আরও ১ বাংলাদেশি করোনা রোগী শনাক্ত

অনলাইন ডেস্ক

১৬ ফেব্রুয়ারি, ২০২০ | ১২:৫১ অপরাহ্ণ

সিঙ্গাপুরে প্রাণঘাতী করোনাভাইরাসে আরেক বাংলাদেশি আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশটিতে মোট ৫ জন বাংলদেশি এই ভাইরাসে আক্রান্ত হলেন। তাদের বয়স ২৬ থেকে ৩৯ এর মধ্যে।

সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে শনিবার দ্য স্ট্রেইট টাইমস জানিয়েছে, করোনাভাইরাসে আক্রান্ত বাংলাদেশিরা সিঙ্গাপুরে একটি নির্মাণাধীন প্রকল্পের কর্মী।

সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, নতুন এ রোগীসহ এই ভাইরাসে সিঙ্গাপুরে শনিবার পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৭২। এর মধ্যে শনিবার দুপুর ১২ টা পর্যন্ত সুস্থ হওয়ায় ১৮ জনকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে।

চীনের বাইরে যেসব দেশে করোনা ভাইরাস ব্যাপক আকারে ছড়িয়েছে তার মধ্যে সিঙ্গাপুর অন্যতম। দেশটিতে শ্রমিক হিসেবে কাজ করা বাংলাদেশিরাও আক্রান্ত হওয়ায় বাঙালি পাড়ায় বিরাজ করছে থমথমে পরিবেশ। আতঙ্কে দিন কাটছে প্রবাসীদের।

করোনাভাইরাসে আক্রান্ত সর্বশেষ বাংলাদেশি ২৬ বছর বয়সী এক তরুণ। তবে সম্প্রতি তিনি চীন সফর করেননি।

এদিকে বাংলাদেশের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা শনিবার সংবাদ সম্মেলনে বলেন, এর আগে সিঙ্গাপুরে আক্রান্ত চার বাংলাদেশির অবস্থা অপরিবর্তিত আছে। আক্রান্ত একজন সিঙ্গাপুরের ন্যাশনাল সেন্টার ফর ইনফেকশাস ডিজিজ বা এনসিআইডিতে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন। বাকি ৩ জনের এই হাসপাতালে আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসা চলছে। এদের সঙ্গে কাজ করতেন বা মেলামেশা করেছেন, এমন আরও ৬ বাংলাদেশিকে কোয়ারেন্টাইনে রেখেছে সিঙ্গাপুর সরকার।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট