চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

যুক্তরাষ্ট্রে বয়ফ্রেন্ডের গুলিতে বাংলাদেশি তরুণী নিহত

অনলাইন ডেস্ক

২৯ জানুয়ারি, ২০২০ | ৪:২০ অপরাহ্ণ

যুক্তরাষ্ট্রের ইন্ডিয়ানা অঙ্গরাজ্যে প্রেমিকের গুলিতে সিনথিয়া কস্তা নামে এক বাংলাদেশি তরুণী নিহত হয়েছেন। গত শুক্রবার ইন্ডিয়ানা অঙ্গরাজ্য পুলিশ বিষয়টি নিশ্চিত করে নিহতের পরিবারকে জনিয়েছেন।

গত ১৩ জানুয়ারি সিনথিয়া গাড়ি চালিয়ে ইন্ডিয়ানায় অবস্থানরত তার বয়ফ্রেন্ডের সাথে দেখা করতে গেলে সেখানে তার কৃষ্ণাঙ্গ প্রেমিকের গুলিতে তিনি (২২) নিহত হন বলে তার পরিবার সূত্রে জানা গেছে। সিনথিয়া তার বাবা এন্ড্রু ডি’কস্তা ও মা সিসিলিয়া কস্তার সঙ্গে মেরিল্যান্ডের সিলভার স্প্রিং শহরে বাস করতেন।

এ সংবাদ পাওয়ার পর মেরিল্যান্ডসহ মেট্রো ওয়াশিংটন এলাকার প্রবাসী বাংলাদেশিদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

এ ঘটনায় পুলিশ ইতোমধ্যে ওই যুবককে গ্রেপ্তার করেছে। প্রথমে ঘটনাটি আত্মহত্যা বলে চালানোর চেষ্টা করা হয়েছিলো। ময়নাতদন্তের পর জানা যায়, তাকে পিছন থেকে মাথায় গুলি করে হত্যা করা হয়েছে। পরে ‍পুলিশের জেরার এক পর্যায়ে এই হত্যার কথা স্বীকার করেন ওই যুবক। সিনথিয়ার মরদেহ এখনো ইন্ডিয়ানার মর্গে রয়েছে।

জানা যায়, ওয়াশিংটন ডিসিতে একটি সম্মেলনে ডেরিক নামের এক কৃষাঙ্গ যুবকের সাথে দেখা হয়েছিলে সিনথিয়া কস্তার। ডেরিক সিনথিয়াকে বিয়ের প্রস্তাব দিয়েছিলেন। সিনথিয়া বিষয়টি নিয়ে তার মা বাবার সাথে আলাপ করেন। তারা যুবকে দেখতে চাইলে তিনি ওই যুবককে বাসায় নিয়ে পরিচয় করিয়ে দেন।

সেনাবাহিনীতে কর্মরত সুঠাম দেহের ডেরিকের সাথে মেয়ের বিয়ে দিতে না চাইলেও সিনথিয়া ওই যুবকের সাথে প্রেমে পড়ে যান। ডেরিক ভার্জিনিয়ায় থাকতে সিনথিয়া প্রায়ই তার বাসায় যেতেন।

এক সময় দু’জনের মাঝে মনোমালিন্য দেখা দেয় এবং ছয় মাস পূর্বে মা বাবার কাছে চলে আসেন সিনথিয়া। তার মা কারণ জানতে চাইলে তিনি জানায়, ওই যুবক সেনাবাহিনীর চাকরি ছেড়ে দিয়েছে। তাকে ইন্ডিয়ানা নিজ বাড়িতে নিয়ে যেতে চান। কিন্তু তিনি আত্মীয়-স্বজন ছেড়ে মেরিল্যান্ড ছাড়তে চান না। এই নিয়ে দু’জনের মধ্যে সম্পর্কের অবনতি হয়েছে।

গত ১৩ জানুয়ারি মা বাবার নিষেধ অমান্য করে সিনথিয়া গাড়ি চালিয়ে ইন্ডিয়ানায় অবস্থানরত তার বয়ফ্রেন্ডের সাথে দেখা করতে যান। সিনথিয়া ইন্ডিয়ানা থেকে তার মার সাথে প্রায় প্রতিদিন টেলিফোনে কথা বলতেন এবং সব ঠিক আছে বলে জানাতেন।

গত শুক্রবার বিকেলে ইন্ডিয়ানা পুলিশ সিনথিয়ার বাবাকে ফোনে জানান, তার মেয়ে গুলিতে নিহত হয়েছেন।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট