চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

ইবি ছাত্রলীগের সম্পাদক গ্রেপ্তার  

অনলাইন ডেস্ক

৯ নভেম্বর, ২০১৯ | ১:৩৮ অপরাহ্ণ

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবকে গ্রেপ্তার করা হয়েছে। ডিজিটাল নিরাপত্তা আইনে মামলায় গ্রেপ্তার হয়েছেন তিনি।

শুক্রবার রাত ৯টার দিকে কুষ্টিয়া শহর থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে নিশ্চিত করেছেন ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আরিপ। 

এদিকে আটকের আগে তিনি কুষ্টিয়া মডেল থানায় নিরাপত্তার জন্য সাধারণ ডায়েরি করেছেন বলে জানা গেছে।

পুলিশ জানায়, গত ২ নভেম্বর ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৫ (১)(ক)/৩১(১)/৩৫ ধারা অনুযায়ী রাকিব ও জুবায়েরসহ ৭/৮ জনকে আসামি করে মামলা করেন শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিম। মামলার এজাহারে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ, চেতনায় মুক্তিযুদ্ধ, বিজয় বাংলা একাত্তর নামের তিনটি ফেসবুক আইডিতে সাধারণ সম্পাদক রাকিব ও সাবেক উপ বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক জোবায়েরের কথোপকথন শুনতে পান। তারা হালিমের নামে এবং এমপির এপিএস আমজাদ হোসেন রাজুর নামে বিভিন্ন তথ্য উপস্থাপন করে উদ্দেশ্য প্রণোদিতভাবে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল করেন। যার ফলে আইন-শৃঙ্খলার অবনতি ঘটার উপক্রম হয়। এছাড়া অজ্ঞাত ফেসইবুক ব্যবহাকারি ৭/৮ জন উক্ত অডিও কথপোকথন যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিতে সহায়তা করেন। 

ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আরিফ বলেন, ‘ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় কুষ্টিয়া মডেল থানা ও ইবি থানার যৌথ অভিযানে রাকিবকে কুষ্টিয়া শহর থেকে আটক করা হয়েছে। এখন তিনি কুষ্টিয়া মডেল থানায় আছেন। তাকে কোর্টে চালান করা হবে।’

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট