চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সিআইইউ সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির ‘ফ্রি মেডিকেল ক্যাম্প’

বিজ্ঞপ্তি

৬ নভেম্বর, ২০১৯ | ৯:০২ অপরাহ্ণ

সমাজের দুস্থ, অসহায় ও গরীব মানুষদের সহায়তা দিতে চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউ) সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির (এসডব্লিউএস) আয়োজনে অনুষ্ঠিত হলো ‘ফ্রি মেডিকেল ক্যাম্প ২০১৯’। সম্প্রতি নগরীর ফিরিঙ্গিবাজারের হাজী নুরুজ্জামান হাউজিং সোসাইটিতে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে অন্তত ৫০০ জন নারী-পুরুষ ও শিশু স্বাস্থ্যসেবা গ্রহণ করেন।

মেডিকেল ক্যাম্পের প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ। তিনি তার বক্তব্য বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অনেকেই এখন নানা ধরনের অন্যায়ের সঙ্গে যুক্ত হচ্ছে। তাদের ভেতর দুর্নীতি বসবাস করতে চাইছে। এ ধরনের সেবামূলক কার্যক্রম তরুণ শিক্ষার্থীদের ভালো কাজে জড়িত হতে অনেক বেশি উৎসাহ জোগাবে বলেও তিনি উল্লেখ করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন বিএসআরএম গ্রুপের চেয়ারম্যান আলী হোসেন আকবর আলী, রোটারি ক্লাব অব চিটাগং মিড সিটির প্রেসিডেন্ট মোহাম্মদ আহম্মেদ, রাজনীতিবিদ শফিক আদনান, সিআইইউ’র এসডব্লিউএসের উপদেষ্টা ড. মোহাম্মদ নাঈম আবদুল্লাহ, বিজনেস স্কুলের সহযোগী অধ্যাপক ড. ইমণ কল্যাণ চৌধুরী, এসডব্লিউএসের ফ্যাকাল্টি ইনচার্জ প্রভাষক ইফফাত ইশরাত খান, সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির সাবেক সভাপতি মোহাম্মদ হাসান শাহরিয়ার, বর্তমান সভাপতি এস এম আলী রেজা প্রমুখ।

সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির সদস্যরা জানান, ফ্রি মেডিকেল ক্যাম্পে বিনামূল্যে ৫০ জনের দন্ত, ৯২ জনের চক্ষু, ২১২ জনের রক্তের গ্রুপ নির্ণয় ও ৮৫ জনের ডায়াবেটিস পরীক্ষা হয়। পাশাপাশি ১৫০ জনের নাক-কর্ণ ছেদন ও অন্তত ১৮০ জন মা-শিশু ও পুরুষের সাধারণ স্বাস্থ্য পরীক্ষা করা হয়। স্বাস্থ্যসেবা কার্যক্রমে ইউএসটিসি’র চিকিৎসকরা সার্বিক সহায়তা করেন। অনুষ্ঠানটি সফল করতে পৃষ্ঠপোষকতায় ছিলো রোটারি ক্লাব অব চিটাগং মিড সিটি ও মেনটর’স চিটাগং।

জানতে চাইলে সিআইইউ বিজনেস স্কুলের ডিন ও সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির উপদেষ্টা ড. মোহাম্মদ নাঈম আবদুল্লাহ বলেন, এ ধরনের কার্যক্রমের মাধ্যমে ছাত্র-ছাত্রীদের ভেতর ইতিবাচক গুণাবলী তৈরি হয়। সিআইইউতে পড়াশোনা ও সহ-শিক্ষা কার্যক্রম একে অপরের পরিপূরক বলেও উল্লেখ করেন তিনি।- বিজ্ঞপ্তি

 

 

পূর্বকোণ/রাশেদ

শেয়ার করুন