চট্টগ্রাম শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০

সর্বশেষ:

৬ মে, ২০১৯ | ১:২৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

১০৭ প্রতিষ্ঠানের সবাই ফেল, চট্টগ্রামে ৩০

এবারের এসএসসি ও সমমানের পরীক্ষায় ১০৭টি শিক্ষা প্রতিষ্ঠানের একজনও পাস করেনি। তবে গত বছরে এই সংখ্যা ছিল ১০৯টি। অর্থাৎ এবছর কমেছে ২টি প্রতিষ্ঠান।
শতভাগ শিক্ষার্থী পাস করেছে চট্টগ্রামের ৩০ শিক্ষা প্রতিষ্ঠানের সব শিক্ষার্থী। এছাড়া ঢাকার ১৪৬টি, রাজশাহীতে ৪৩১টি, কুমিল্লায় ১৩২টি, যশোরে ২৭৫টি, বরিশালে ৫০টি, সিলেটে ২২টি, দিনাজপুরে ১৩৮টি, মাদরাসা শিক্ষা বোর্ডে ১ হাজার ২৬৩টি ও কারিগরি শিক্ষা বোর্ডে ৯৬টি প্রতিষ্ঠানের সকল শিক্ষার্থী পাস করেছে। শূন্য শতাংশ পাসের হার রাজশাহীতে ১, যশোরে ১, বরিশালে ২, দিনাজপুরে ১ এবং কারিগরি শিক্ষাবোর্ডে ৪৩টি প্রতিষ্ঠানে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের বাইরে থাকায় এবার আনুষ্ঠানিকভাবে প্রধানমন্ত্রীর হাতে ফলাফল তুলে দেওয়া সম্ভব হয়নি। এবার ফলফল গ্রহণ করেছেন শিক্ষা মন্ত্রী দিপু মনি।
তবে ফলাফল প্রকাশের পর প্রধানমন্ত্রী দেশের বাইরে থেকে সকল কৃতকার্য শিক্ষার্থীকে অভিনন্দন জানিয়েছেন। সেই সাথে অকৃতকার্য শিক্ষার্থীদের আবার মনযোগদিয়ে পড়াশোনা করার নির্দেশ দেন।
উল্লেখ্য, এস এস সি ও সমমানের পরীক্ষায় এবার পাশের হার ৮২ দশমিক ২০ শতাংশ, জিপিএ-৫ পেয়েছে ১ লাখ ৫ হাজার ৫৯৪ জন। শূন্য পাস প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে এবং কারণ খতিয়ে দেখা হবে বলে জানান শিক্ষামন্ত্রী দীপু মনি।

শেয়ার করুন
The Post Viewed By: 906 People

সম্পর্কিত পোস্ট