চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

সিআইইউ'র ২৩তম সিন্ডিকেট সভায় শিক্ষায় প্রাণ ফেরাতে নানামুখী উদ্যোগ

সিআইইউ’র ২৩তম সিন্ডিকেট সভায় শিক্ষায় প্রাণ ফেরাতে নানামুখী উদ্যোগ

বিজ্ঞপ্তি

২০ অক্টোবর, ২০২০ | ৬:১১ অপরাহ্ণ

করোনাকালীন বাড়িতে বসেই শিক্ষার্থীদের অংশ নিতে হচ্ছে ক্লাস-পরীক্ষায়। বেশির ভাগ ছাত্রছাত্রীই যেন সমস্যা কাটিয়ে ক্যাম্পাসে ফিরতে উদগ্রীব। তবে সংকটের এই মহাকালেও পড়ালেখায় নানান সুযোগ সুবিধা বৃদ্ধি ও শিক্ষায় প্রাণ ফেরাতে চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি (সিআইইউ) বদ্ধপরিকর বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী।

তিনি বলেন, একটি আধুনিক ও প্রযুক্তিনির্ভর শিক্ষাব্যবস্থা ছড়িয়ে দিতে সুদূরপ্রসারি পরিকল্পনা নিয়ে কাজ করে যাচ্ছে এই শিক্ষাপ্রতিষ্ঠান। করোনাকালীন শিক্ষার্থীদের পাঠ্য-কার্যক্রমে যাতে কোনো ধরণের ব্যাঘাত না ঘটে সেদিকে সজাগ দৃষ্টি রয়েছে আমাদের।

গত সোমবার (১৯ অক্টোবর) সকালে সিআইইউ’র ২৩তম ভার্চুয়াল সিন্ডিকেট বৈঠকে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী। এই সময় বৈঠকে করোনা সংকট চলাকালীন বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম স্বাভাবিক রাখার পাশাপাশি সিআইইউতে সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট কোর্স চালু ও বিদেশের খ্যাতনামা বিশ্ববিদ্যালয়ের সঙ্গে যৌথশিক্ষা কার্যক্রম অব্যাহত রাখাসহ নানান বিষয় নিয়ে আলোচনা করা হয়।

বৈঠকে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন সিআইইউ’র ট্রাস্টি আমির হুমায়ুন মাহমুদ চৌধুরী, ট্রাস্টি প্রকৌশলী আলী আহমেদ, ট্রাস্টি দিলরুবা আহমেদ, সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মো. কামরুল হোসাইন, অধ্যাপক ড. এম আইয়ুব ইসলাম, ড. নাঈম আবদুল্লাহ, ড. সৈয়দ মনজুর কাদের, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ও সিন্ডিকেটের সদস্য সচিব আনজুমান বানু লিমা প্রমুখ।

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন