চট্টগ্রাম শনিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

উদ্যোক্তা গড়তে অনলাইনে ই-কমার্স প্রশিক্ষণ শুরু ২৩ আগস্ট

২১ আগস্ট, ২০২০ | ৮:২০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

উদ্যোক্তা গড়তে অনলাইনে ই-কমার্স প্রশিক্ষণ শুরু ২৩ আগস্ট

যারা ই-কমার্স ব্যবসা করছেন, ই-কমার্স প্রতিষ্ঠানে কাজ করছেন, নিজেদের ব্যবসাকে ই-কমার্সে পরিণত করতে চান বা ই-কমার্স করতে আগ্রহী এরকম চট্টগ্রাম ও খুলনা বিভাগে বসবসকারীদের ই-কমার্স উদ্যোক্তা গড়ে তোলার লক্ষ্যে সম্পূর্ণ সরকারি অর্থায়নে অনলাইনে ‘ই-বাণিজ্য করবো, নিজের ব্যবসা গড়বো’ নামের এই প্রকল্পে প্রশিক্ষণ দেয়া হবে। বাংলাদেশ সরকারের বাণিজ্য মন্ত্রণালয়ের ডব্লিউটিও সেল এবং বিজনেস প্রমোশন কাউন্সিল (বিপিসি) -এর উদ্যোগে ও ই-ক্যাব (ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ) এর সহায়তায় অনলাইনে শুরু হতে যাচ্ছে প্রশিক্ষণ প্রকল্পটি। আগামী ২৩ আগস্ট থেকে চট্টগ্রাম ও খুলনা বিভাগে বসবসকারী ই-কমার্স বিজনেসে আগ্রহীদের জন্য শুরু হতে যাচ্ছে অনলাইনে ১১ দিনের ই-কমার্স প্রশিক্ষণ।

‘ই-বাণিজ্য করবো, নিজের ব্যবসা গড়বো’ নামের এই প্রকল্প কোন প্রকার রেজিস্ট্রেশন ফি ছাড়াই প্রশিক্ষণ করা যাবে । অনলাইনে ট্রেনিং শুরু: ২৩ আগস্ট, ২০২০ থেকে টানা ১১ দিন। শুক্রবার ছাড়া প্রতিদিন সকাল ১০টা-বিকাল ৫টা পযর্ন্ত চলবে ক্লাস। এই প্রশিক্ষণটি সম্পূর্ণরূপে অনলাইন ভিত্তিক হওয়ায় প্রশিক্ষণার্থীদের কোন দৈনিক ভাতা বা প্রশিক্ষণ শেষে কোনো প্রকার অর্থ প্রদান করা হবে না। প্রশিক্ষণার্থীদের অবশ্যই নিজের ল্যাপটপ বা ডেস্কটপ থাকতে হবে। অন্যথায় প্রশিক্ষণে অংশগ্রহনের জন্য যোগ্য হিসেবে বিবেচিত হবে না। যারা নিয়মিত অনলাইন ক্লাসে যুক্ত থাকতে পারবেন শুধু তারাই আবেদন করবেন।প্রশিক্ষণার্থীর অবশ্যই নিজস্ব ইন্টারনেট সংযোগ থাকতে হবে। প্রশিক্ষণ শেষে প্রতিটি প্রশিক্ষণার্থীর জন্য বাণিজ্য মন্ত্রণালয় থেকে একটি সার্টিফিকেট প্রদান করা হবে।

যেকোনো ব্যক্তি প্রশিক্ষণের জন্য আবেদন করতে পারবেন। নারী আবেদনকারীদেরকে অগ্রাধিকার দেওয়া হবে। প্রকল্প কর্তৃপক্ষ যাচাই বাছাই করে যোগ্য প্রার্থীদের নির্বাচন করবেন। আসন সংখ্যা সীমিত।প্রশিক্ষণে অংশগ্রহণ করতে চাইলে নিম্নলিখিত লিংকে ক্লিক করে ফরমটি পূরণ করে আবেদন করুন।আবেদন ফরম লিংক : https://forms.gle/xuBravV8uKviZshm8 ট্রেনিং সংক্রান্ত যে কোন বিষয়ে যোগাযোগ করুন-01844052520, 01844052506.

শেয়ার করুন
The Post Viewed By: 201 People