চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

প্রাথমিকে ৪০ হাজার শিক্ষক নিয়োগ চলতি বছরেই

অনলাইন ডেস্ক

৬ জুলাই, ২০২০ | ৫:৩৯ অপরাহ্ণ

সারা দেশের স্কুলগুলোতে প্রাক-প্রাথমিক ও প্রাথমিকে প্রায় ৪০ হাজার শিক্ষক নিয়োগ দেয়া হবে। বলে জানা গেছে। করোনাভাইরাসের পরিস্থিতি স্বাভাবিক হলে এ নিয়োগ কার্যক্রম শুরু হবে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আকরাম আল হোসেন। বিষয়টি নিশ্চিত করেছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আকরাম আল হোসেন।

গতকাল রবিবার ( ৫ জুলাই) রাতে তিনি বলেন, প্রাথমিক বিদ্যালয়ে বড় আকারের নিয়োগ কার্যক্রম শুরু করতে যাচ্ছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। ৪০ হাজার শিক্ষক নিয়োগ প্রক্রিয়া শুরু করতে এরই মধ্যে শিক্ষা অধিদপ্তরকে নির্দেশ দেয়া হয়েছে।

সচিব জানান,, প্রাক-প্রাথমিক স্তরে নতুন ২৬ হাজার শিক্ষকের পদ সৃজন করতে জনপ্রশাসন মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হয়। সেই প্রস্তাব সচিব কমিটি কেবিনেট সভায় অনুমোদন দিয়েছে। যেহেতু প্রতিটি বিদ্যালয়ে একজন করে প্রাক-প্রাথমিক শিক্ষকের পদ সৃজন করা হয়েছে, তাই দ্রুত সময়ের মধ্যে শিক্ষক নিয়োগ কার্যক্রম শুরু করা হবে। পর্যায়ক্রমে দেশের ৬৫ হাজার ৬২০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ স্তরের শিক্ষক নিয়োগ দেয়া হবে।

সেই সঙ্গে করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে দেশের সব বিদ্যালয়ে সহকারী শিক্ষকের ১৪ হাজার শূন্য পদগুলো পূরণ করা হবে।  আগামী সেপ্টেম্বরে শূন্য পদের এ নিয়োগ কার্যক্রম শুরু করা হতে পারে বলেও জানান সচিব।

 

 

পূর্বকোণ/এএ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট